সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০১:৫৪ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
এবার সত্যিই অবসর নেবেন মামুনুল

এবার সত্যিই অবসর নেবেন মামুনুল

স্পোর্টস ডেস্কঃ এর আগে একবার জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন মামুনুল ইসলাম। পরে সিদ্ধান্ত বদলে ফিরে আসেন। গতকাল মঙ্গলবার গাজীপুরের রিসোর্টে থেকে আরও একবার অবসরের ঘোষণা দিলেন বাংলাদেশের এই অন্যতম নির্ভরযোগ্য মিডফিল্ডার। আগামী ১২ নভেম্বর বিশ্বকাপ বাছাইপর্বে ঘরের মাঠে ভারতের বিপক্ষে ম্যাচ শেষে জাতীয় দলের হয়ে ক্যারিয়ারে ইতি টানতে চান তিনি। তার কথায়, ‘ভারত ও বাংলাদেশের ময়দানি লড়াই

এই অঞ্চলের সেরা। তাই ওই ম্যাচেই আমি অবসর নিতে চাই। এবার সত্যিই অবসরে যাব।’

২০১৬ সালের ৫ সেপ্টেম্বর এশিয়া কাপের প্লে ম্যাচে ভুটানের বিপক্ষে দলে না রাখার গুঞ্জনে অভিমান করে সর্বশেষ জাতীয় দল থেকে অবসর নিতে পদত্যাগপত্র দিয়েছিলেন মামুনুল। পরে অবশ্য ফিরেছেন।

চার বছর পর আবারও সেই একই সিদ্ধান্ত। এবার নতুনদের জায়গা দিতেই নাকি তার এমন ভাবনা। ভারতের বিপক্ষে ম্যাচে একাদশে জায়গা পেয়ে অবসর নিলে জাতীয় দলে দীর্ঘ ১৪ বছরের ক্যারিয়ারের অবসান ঘটবে মামুনুলের।

২০০৭ সালে মালয়েশিয়ার মারদেকা কাপে ইন্দোনেশিয়ার বিপক্ষে গায়ে প্রথম লাল-সবুজের জার্সি চাপিয়ে মাঠে নেমেছিলেন মামুনুল। পরের বছর খেলেন দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় ফুটবল টুর্নামেন্ট সাফ চ্যাম্পিয়নশিপে। শ্রীলংকা ও মালদ্বীপে অনুষ্ঠিত ওই টুর্নামেন্টের গ্রুপপর্ব থেকেই বাদ পড়ে বাংলাদেশ। পরের পঁচটি সাফ চ্যাম্পিয়নশিপেও জাতীয় দলে ছিলেন মামুনুল।

কিন্তু একবারও দলকে সেমিফাইনালে তুলতে পারেননি। ২০০৯ ও সর্বশেষ ২০১৮ সালে ঘরের মাঠে

অনুষ্ঠিত সাফেও ব্যর্থ বাংলাদেশ দলের সদস্য ছিলেন তিনি।

ঘরোয়া আসরে সর্বোচ্চ ক্লাবের (ঢাকা আবাহনী) হয়ে খেলেছেন মামুনুল। এছাড়া ২০১৪ সালে ইন্ডিয়ান সুপার লিগ চ্যাম্পিয়ন ‘অ্যাটলেটিকো দ্য কলকাতা’ দলের সদস্য ছিলেন। ঘরোয়া ও আন্তর্জাতিক আসরে ১৮টি ট্রফি রয়েছে তার।

কিন্তু সাফের শিরোপা না জেতার আক্ষেপ এখনো পোড়ায় তাকে। তার কথায়, ‘টানা ছয়টি সাফ খেলেছি। কিন্তু চ্যাম্পিয়ন হতে পারিনি। এই অতৃপ্তি থেকে গেল আমার।’ আগামীর তারকাদের জন্যই তার অবসর বলে জানান মামুনুল, ‘ভবিষ্যতের ফুটবলারদের জন্য জায়গা ছেড়ে দিতেই আমার অবসরের সিদ্ধান্ত। আমার চেয়েও অনেক ভালো খেলোয়াড় এবং আমার পজিশনের ফুটবলার জাতীয় দলে রয়েছে।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com