বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:৫৭ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দক্ষিণ সুনামগঞ্জে প্রচন্ড গরমে অতিষ্ঠ জনজীবন

দক্ষিণ সুনামগঞ্জে প্রচন্ড গরমে অতিষ্ঠ জনজীবন

স্টাফ রিপোর্টারঃ  পবিত্র ঈদুল আজহা উদযাপন এখনও শেষ হয়নি মানুষের। ঈদের ৩য় দিনে এসে প্রচন্ড গরমে অতিষ্ঠ হয়ে পড়েছেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জনগন। উপজেলায় ৩য় দফা বন্যা শেষ হবার পর  কয়েকদিন থেকে নেই বৃষ্টির আভাস রয়েছে ভেপশা গরম, আবার সঙ্গে যোগ হয়েছে মানুষের মনে করোনা আতঙ্ক! এছাড়া শ্রমজীবি মানুষেরা হয়ে পড়েছেন কর্মহীন তাই জনজীবন হয়ে পড়েছে দুর্বিষহ, এই তিন দিনের প্রচন্ড গরমে দিশেহারা হয়ে পড়েছেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার সর্বস্তরের মানুষ।

 

প্রচন্ড গরমের ফলে দেখা দিচ্ছে বিভিন্ন ধরনের রোগ বালাই। এ গরমে ঘামাচি, ডায়রিয়া, কলেরা,আমাশয়, জন্ডিস সহ বিভিন্ন রোগের প্রাদূর্ভাব বেড়ে যাচ্ছে। আশার কথা এ সময়ে বিদ্যুৎ এর  লোডশেডিং টা কম হচ্ছে। মানুষজনের এখানে যা একটু স্বস্তি।

 

সোমবার (৩ আগষ্ট) উপজেলার বিভিন্ন ছোট ছোট এলাকাগুলোতে ঘুরে দেখা গেছে একটু স্বস্তির জন্য অনেকেই দিনের বেলা গাছের নিছে আশ্রয় নিচ্ছেন, গরমের প্রকোপ এতো বেশি যে যেনো তাদের ঘরের ফ্যানের বাতাসেও কাজ হচ্ছেনা।

 

এদিকে উপজেলার অনেকেই ঈদুল আযহার দাওয়াত ও আত্মীয় স্বজনের বাড়িতে বেড়ানো পরিহার করছেন। অনেকেই তরল খাবারসহ ফ্রিজের ঠাণ্ডা জাতীয় পানি পান করে জনমনে স্বস্তির চেষ্টা করছেন। তীব্র তাপমাত্রা ও অসহনীয় গরমে মানুষজনের মাস্ক পড়তে অনিহা প্রকাশ। এছাড়াও দিনের বেলায় উপজেলার আশপাশের লোকজনের চলাচল অন্য সময়ের চেয়ে অনেকটাই কম। তাছাড়া কর্মজীবি ও সাধারণ মানুষ বাইরে বের হলেই অতিরিক্ত ঘামে ক্লান্ত হয়ে পড়েছেন, সব মিলিয়ে এক মারাত্মক ভোগান্তিতে রয়েছেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার মানুষজন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com