সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১০:৩৩ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
জগন্নাথপুরে কোরবানির পশুর হাটে শেষ মুহুর্তের বেচা কেনা চলছে

জগন্নাথপুরে কোরবানির পশুর হাটে শেষ মুহুর্তের বেচা কেনা চলছে

নিজস্ব প্রতিবেদক: সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরশহরের হেলিপ্যাড থেকে পৌরপয়েন্ট পর্যন্ত  বুধবার শহরের শেষ কোরবানির হাট বসেছিল। হাটে ক্রেতা-বিক্রেতাদের ঢল নামে। স্বাস্থ্য বিধির তোয়াক্কা কেউ করেনি। অধিকাংশ মানুষের মুখে মাস্ক ছিল না। অস্হায়ি এই গরুর হাটে গরুর মলমুত্র পরিস্কার না করায় দূর্গন্ধময় হয়ে ওঠে।

সরেজমিনে ঘুরে ক্রেতা ও বিক্রেতাদের সঙ্গে আলাপ করে জানা যায়, মুসলমানদের অন্যতম ত্যাগের ঈদ পবিত্র ঈদুল আজহা আগামী শনিবার (১ আগস্ট) উদযাপিত হবে। ঈদের দিন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে ঈদের হাটে ক্রেতা-বিক্রেতাদের ঢল নামে। করোনা মহামারি ও বন্যার মধ্যে ও বেচাকেনা অনেকটা ভাল হয়েছে।  অনেকেই বলছেন টানা বন্যার প্রভাব পড়েছে বাজারে। কেউ কেউ বলছেন শহরের শেষদিনের পশুর হাটে দাম একটু চড়া ছিল। তবে বিক্রেতাদের দাবি, মানুষের সামর্থ্য অনুযায়ী ন্যায্য দামেই পশু বিক্রি হচ্ছে।

আলমগীর হোসেন নামের এক ক্রেতা জানান, কোরবানির গরু ক্রয় করতে সকালে তিনি হাটে এসেছেন। দুপুর পর্যন্ত ঘুরেও চাহিদা অনুযায়ী পশু পাননি। দাম একটু বেশি মনে হচ্ছে। তবে বিকেলের দিকে ন্যায্য দামে কোরবানির পশু কিনতে পারব বলে মনে হচ্ছে। যে কারণে হাটে ঘুরে যাচাই-বাছাই করছি।

কিশোরগঞ্জ থেকে ৫০টি গরু নিয়ে হাটে এসেছিলেন ব্যাপারি সুলতান মিয়া। তিনি বলেন, মঙ্গলবার বিকেলে আমরা জগন্নাথপুরে এসেছি। অন্যবছরের তুলনায় দাম এবার কম। হাটে ক্রেতাদের ঢল নেমেছে।  বেচাবিক্রি ভালই হচ্ছে।

এদিকে হাটে দেখা যায়, কেউই স্বাস্থ্যবিধি  মানছেন না। মাস্ক ছাড়াই হাটে ঘুরছেন অবাধে। হাটের ইজারাদার ইকবাল হোসেন ভূইয়া বলেন, ধীরে ধীরে হাট জমে উঠেছে। আমরা মাইকে বার বার লোকজনকে আহবান জানিয়ে আসছি, মাস্ক ব্যবহার করে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরার জন্য।
নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা, মেহেদী হাসান বলেছেন, করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে আমাদের সবাইকে সচেতন হতে হবে। আমরা হাটে গিয়ে মাইকিং করে প্রচার করছি  মাস্ক ব্যবহার সহ স্বাস্থ্য বিধি মেনে সবাই কে চলতে হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com