বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:৪০ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দক্ষিণ সুনামগঞ্জে প্রতারণার দায়ে কথিত সাংবাদিক আটক : জেল হাজতে প্রেরণ

দক্ষিণ সুনামগঞ্জে প্রতারণার দায়ে কথিত সাংবাদিক আটক : জেল হাজতে প্রেরণ

নিজস্ব প্রতিবেদক ::

জেলার দক্ষিণ সুনামগঞ্জে প্রতারণার দায়ে জাকারিয়া আহমেদ স্বাধীন নামের এক কথিত সাংবাদিককে আটক করেছে দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশ। সে উপজেলার আমদাবাজ গ্রামের আব্দুল আজিজের পুত্র।

গতকাল (২৯ জুলাই) বিকেলে তাকে আমদাবাজ থেকে আটক করা হয়। এসময় তার সাথে থাকা “আলোকিত দিগন্ত নিউজ২৪” নামক একটি নিউজ পোর্টালের আইডি কার্ড উদ্ধার করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, স্বাধীন দীর্ঘ দিন যাবৎ নিকটাত্মীয়ের সাথে বিদেশে লোক পাঠানোর কৌশলে প্রতারণা করে বিভিন্ন সময়ে প্রায় ৩ লাখ ৭০ হাজার টাকা আত্মসাৎ করে। টাকা আত্মসাৎ করার প্রতারণায় দায়ে দক্ষিণ সুনামগঞ্জ থানার এসআই জহিরুল ইসলাম তালুকদার সঙ্গীয় ফোর্সসহ তাকে আটক করেন। আটকের পর প্রাথমিকভাবে সে টাকা আত্মসাতের বিষয়টি স্বীকার করে। আজ বৃহস্পতিবার(৩০ জুলাই) তাকে সুনামগঞ্জ বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

 

এ ব্যাপারে তার আপন মামা অভিযোগকারী মজুদ মিয়া জানান, আমার ছেলে হাসান মিয়া বিগত ২ বছর আগে লেবানন যায়। লেবানন থেকে অন্য দেশে যাইতে চাইলে তখন থেকে আমার ছেলের সাথে আমার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। সেই সুবাধে প্রতারক স্বাধীন আমার ছেলের ছবি দিয়ে ভূঁয়া মেসেনজার খোলে আমার ছেলে পরিচয় দিয়ে বিভিন্ন সময় বিভিন্ন কৌশল অবলম্বন করে তার শাশুরীর নানীয় গ্রামীন সিম ও তাহার স্ত্রীর নামীয় বিকাশ একাউন্ট নাম্বারে ৩ লক্ষ ৭০ হাজার টাকা কৌশলে আমার কাছ থেকে হাতিয়ে নিয়ে যায়। টাকা নেওয়ার ৩ মাস পর আমি খবর পাই আমার ছেলে হাসান সিরিয়ার দামস্কো শহরে একটি জেলে রয়েছে। আমার ছেলের সাথে ফোনে যোগাযেগ হলে সে জানায় তার নামে এই ধরনের কোন মেসেনজার আইডি নাই এবং আদৌ তার সাথে আমার মেসেনজারে যোগাযোগ হয়নি। তখন থেকে আমি থানা পুলিশের সহযোগিতায় এই প্রতারক স্বাধীনের প্রতারণার মূল রহস্য বেরিয়ে আসে। গ্রেফতারের পর থানা পুলিশের কাছে সে টাকা নেওয়ার কথা স্বীকার করে। তিনি আরও বলেন,আমি এই প্রতারকের দৃষ্টান্তমূলক শাস্তি সহ আমার টাকাগুলো ফেরত পাওয়ার জন্য প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে জোর দাবী জানাচ্ছি।

এ ব্যাপারে মুঠোফোনে যোগাযোগ করা হলে আলোকিত দিগন্ত নিউজ২৪.কম এর সম্পাদক ও প্রকাশক আল আমিন বলেন, আমরা ২/৩ মাস আগে প্রতিনিধি দিয়েছিলাম। সে যে প্রতারক জানা ছিলনা। সে যদি প্রতারণা করে থাকে তাহলে অবশ্যই তাকে আইনের আওতায় আনা হোক।

দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ(ওসি) কাজী মোক্তাদির হোসেন বলেন, প্রতারক স্বাধীন টাকা আত্মসাতের বিষয়টি স্বীকার করেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com