মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৯:২১ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
বিএনপি নেতা শফিউল বারী বাবু আর নেই

বিএনপি নেতা শফিউল বারী বাবু আর নেই

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি ও ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক শফিউল বারী বাবু (৫১) মারা গেছেন (ইন্নালিল্লাহে…রাজেউন)। মঙ্গলবার (২৮ জুলাই) ভোর ৪টায় রাজধানীর এভার কেয়ার (সাবেক অ্যাপোলো হাসপাতাল) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান বাংলা ট্রিবিউনকে জানান, ২০ দিন ধরে বাবু অসুস্থ ছিলেন। সোমবার (২৭ জুলাই) তাকে আনোয়ার খান মেডিক্যাল হাসপাতালে ভর্তি করা হয়। রাতে অবস্থা আরও অবনতি হলে এভার কেয়ার হাসপাতালে নেওয়া হয়। ভোর ৪টার দিকে তার মৃত্যু হয়।
শায়রুল কবির খান জানান, বাবুর করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ ছিল। সোমবার রাতে তাকে হাসপাতালে নেওয়া হলে হাবিবুর নবী খান সোহেল, আব্দুল কাদের ভূইয়া জুয়েল, ইশরাক হোসেন, ইয়াসিন আলীসহ অনেকে সেখানে গিয়ে খোঁজ খবর নেন।
তিনি বলেন, ‘বাবু ভাইয়ের মরদেহ একটি প্রতিষ্ঠানে গোসল করানো হচ্ছে। এরপর নিউ ইস্কাটন বিয়ামের গলিতে মরহুমের বাসায় লাশ থাকবে। এরপর শারীরিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে সকাল ১০টায় নয়া পল্টন বিএনপি কেন্দ্রীয় অফিসের সামনে জানাজা অনুষ্ঠিত হবে। পরে লক্ষ্মীপুর রামগতি উপজেলায় জানাজা শেষে পারিবারিক করবস্থানে দাফন করা হবে।’
বাবুর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অনেকে। শফিউল বারীর আকস্মিক মৃত্যুতে পুরো বিএনপির নেতাকর্মীরা অত্যন্ত দুঃখিত বলে জানানো হয়েছে।
শোকবাণীতে মির্জা ফখরুল বলেন, ‘বিএনপির রাজনীতির এক নির্ভীক সৈনিক ছিলেন বাবু। দলের সব ক্রান্তিকালে বাবু দায়িত্ব পালন করতেন অত্যন্ত নিষ্ঠার সঙ্গে। নিপীড়ন-নির্যাতন সহ্য করেও গণতন্ত্র ফিরিয়ে আনার সংগ্রামে বাবু থাকতেন সামনের কাতারে। ছাত্রজীবন থেকেই তিনি আইনের শাসন, মানবিক মর্যাদা, মৌলিক-মানবাধিকারসহ গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করে গেছেন দৃঢ় প্রত্যয় নিয়ে।’
তিনি আরও বলেন, ‘দেশে করোনার আক্রমণ শুরু হওয়ার পর থেকেই নিজের জীবনকে বিপন্ন করে নিরন্ন কর্মহীন মানুষের পাশে বারবার ত্রাণসামগ্রী নিয়ে দাঁড়িয়েছেন সাবেক এই ছাত্রনেতা। অকালে পৃথিবী থেকে তার চলে যাওয়া দলের জন্য বড় ধরনের ক্ষতি। আল্লাহ তাকে জান্নাত নসিব করুন।’
বাবু স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী গেছেন।

বাবুর মৃত্যুতে দেশব্যাপী জেলা, মহানগর এবং এর অধীনস্থ সকল থানা, উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবক দলের কার্যালয়ে মঙ্গলবার দিনব্যাপী খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

 এলডিপি‘র শোক

শফিউল বারী বাবুর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ২০ দলীয় জোট শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্ট (এলডিপি) সভাপতি আব্দুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম।

শোকবার্তায় নেতৃদ্বয় মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

তারা বলেন, বাবুর মতো একজন সাহসী ও তরুণ নেতার মৃত্যুতে জাতীয়তাবাদী শক্তি একজন উদীয়মান নেতৃত্ব হারালো। চলমান ফ্যাসিবাদ ও স্বৈরাচার বিরোধী আন্দোলনে তার সাহসী ভূমিকা এ প্রজন্মের জন্য অনুস্মরণীয় হয়ে থাকবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com