শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৪৬ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপনের বিকল্প নাই : পরিকল্পনামন্ত্রী

পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপনের বিকল্প নাই : পরিকল্পনামন্ত্রী

স্টাফ রিপোর্টারঃ  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান

এমপি বলেছেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপনের কোন বিকল্প নাই। বৃক্ষরোপন করে সঠিক পরিচর্যা করলে এই বৃক্ষের মাধ্যমে অনেক উপকার পাওয়া যায়। গাছ আমাদের অক্সিজেন দেয়। পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। কাজেই সবাইকে বেশি বেশি বৃক্ষরোপন করতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ একটি অসাম্প্রদায়িকতার চেতনা নিয়ে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। কাজেই আমরা বেঁচে থাকার প্রয়োজনে এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় প্রত্যেকের বাড়ী, স্কুল কলেজ, মাদ্রাসা, অফিস আদালতের আঙ্গিনায় বেশি করে ফলজ ও ঔষধী গাছ লাগানোর জন্য দেশের সকল স্তরের মানুষকে আহ্বান জানান তিনি।
শনিবার(৪জুলাই) দুপুর ১২ টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা শান্তিগঞ্জস্থ পরিকল্পনামন্ত্রীর নিজবাসভন ‘হিজল করচ’ প্রাঙ্গণে মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক অ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এম.পি’র নেতৃত্বে ও বাংলাদেশ কৃষকলীগ সিলেট বিভাগের সমন্বয়ক অ্যাডভোকেট শামীমা
শাহরিয়ার এম.পির তত্ত্বাবধানে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা কৃষক লীগের আয়োজনে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন কালে মন্ত্রী এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক রাসেদ ইকবাল, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জেবুন নহার শাম্মী, দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি কাজী মুক্তাদির হোসেন, জেলা কৃষকলীগের আহবায়ক আব্দুল কাদির শান্তি মিয়া, সদস্য সচিব বিন্দু তালুকদার, পরিকল্পনামন্ত্রীর রাজনৈতিক সহকারী হাসনাত হোসেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা কৃষক লীগের আহবায়ক ফয়জুর রহমান উপজেলা কৃষকলীগের যুগ্ন আহবায়ক গনি ভান্ডারী, মাজহারুল ইসলাম মইনুল, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সুজন, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম শিপন প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com