বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সুনামগঞ্জে আরও ৩৩ জনের করোনা শনাক্ত

সুনামগঞ্জে আরও ৩৩ জনের করোনা শনাক্ত

স্টাফ রিপোর্টার::

সুনামগঞ্জে আরও ৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় এই ৩৩ জনের করো্না শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে ছাতক উপজেলায় ১০ জন, সুনামগঞ্জ সদর উপজেলায় ১৪ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ১ জন, দোয়ারাবাজার উপজেলায় ৩ জন, শাল্লা উপজেলায় ২জন, বিশ্বম্ভরপুর উপজেলায় ৩ জন । এনিয়ে জেলায় করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ৭৯০ জন।

শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ল্যাব সূত্রে জানা যায়, শুক্রবার এই ল্যাবে ১৮৮টি নমুনরা পরীক্ষা হয়। এরমধ্যে ৩৩ টি পজেটিভ আসে।

এদিকে জেলা প্রশাসনের সূত্রে জানা যায়, শুক্রবার সুনামগঞ্জ জেলায় ১৪ জনকে হোম কেয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে। ছাড়পত্র দেওয়া হয় ৫১ জনকে। বর্তমানে কেয়ারেন্টাইনে আছেন ২৮১ জন। ৪৬ জনকে আইসোলেশনে নেয়া হয়েছে। মোট আইসোলেসনে গেছেন ৭৫৭ জন। করোনা সন্দেহে এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৬৯৮০ জনের। ৬৬৮৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে সংক্রমণ শনাক্ত হয়েছে ৭৫৭ জনের শরীরে। নমুনার রিপের্টের অপেক্ষায় আছেন ২৯৭ জন।
এই পর্যন্ত জেলায় সবচেয়ে বেশী ২১১ জন করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে ছাতক উপজেলায়। এছাড়াও সুনামগঞ্জ সদর উপজেলায় ১৯৮ জন, দিরাই উপজেলায় ২১ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ৬২ জন, জগন্নাথপুর উপজেলায় ৬২ জন, দোয়ারাবাজার উপজেলায় ৬৯ জন, শাল্লা উপজেলায় ৩২ জন, জামালগঞ্জ উপজেলায় ৬১ জন, বিশ্বম্ভরপুর উপজেলায় ২৮ জন, ধর্মপাশা উপজেলায় ১৮ জন, তাহিরপুর উপজেলায় ২৮ জন শনাক্ত হয়েছেন।
অদ্যাবদি মোট কোয়ারেন্টিনে এসেছেন ৫৮৮৬ জন। পাশাপাশি কোয়ারেন্টিন সম্পন্ন করেছেন ৫৬০৫ জন। গত ১ মার্চ থেকে বিদেশ থেকে জেলায় এসেছেন ২৬২৯ জন। সুস্থ হয়েছেন মোট ১৬১ জন।
উল্লেখ্য, করোনা চিকিৎসার জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে ১০০টি বেড প্রস্তুত করা হয়েছে। ছাতক, দোয়ারাবাজার, বিশ্বম্ভরপুর, তাহিরপুর, জামালগঞ্জ, জগন্নাথপুর, ধর্মপাশা, দিরাই, শাল্লা উপজেলায় ৩টি করে বেড এবং সুনামগঞ্জ জেনারেল হাসপাতাল ও আনিছা হেলথ কেয়ারে ২টি করে বেড প্রস্তুত করা হয়েছে। জেলায় করোনা চিকিৎসার জন্য মোট ১৩১ টি বেড রয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com