শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:১৬ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
নাসিমের অবস্থার অবনতি হয়নি: মেডিকেল বোর্ড

নাসিমের অবস্থার অবনতি হয়নি: মেডিকেল বোর্ড

ডেস্ক রিপোর্ট:: সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থার নতুন করে অবনতি হয়নি। এটিকে ইতিবাচকভাবে দেখছেন তাঁর চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা। এ ছাড়া করোনাভাইরাস পরীক্ষার জন্য নতুন করে তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছে।

বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা আল ইমরান চৌধুরী প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেন। আজ সোমবার রাতে তিনি প্রথম আলোকে বলেন, রাত আটটার দিকে ৭ সদস্যের মেডিকেল বোর্ড বৈঠক করে। বোর্ডের বক্তব্য, সাবেক স্বাস্থ্যমন্ত্রীর শারীরিক অবস্থার কোনো অবনতি হয়নি। এতে চিকিৎসকেরা আশাবাদী। তাঁর কিছু ওষুধ পরিবর্তন করা হয়েছে।
রাজধানীর শ্যামলীতে অবস্থিত এই বেসরকারি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভেন্টিলেশনে আছেন মোহাম্মদ নাসিম। চিকিৎসকেরা পরবর্তী পদক্ষেপ না নেওয়া পর্যন্ত এ অবস্থাতেই তাঁর চিকিৎসা চলবে।
মোহাম্মদ নাসিমের চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য কনক কান্তি বড়ুয়ার নেতৃত্বাধীন বোর্ড নিয়মিত তাঁর চিকিৎসায় পরামর্শ দিচ্ছেন।

মস্তিষ্কে রক্তক্ষরণের পর মোহাম্মদ নাসিমের অস্ত্রোপচার করা হয়। এরপর থেকেই তিনি আইসিইউতে আছেন। অবস্থার অবনতি হলে তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়। সে অবস্থাতেই আছেন তিনি। গত শনিবার মোহাম্মদ নাসিমের চিকিৎসায় একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়।

অস্ত্রোপচারের পর মোহাম্মদ নাসিমকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত দেয় পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড। আজ ৭২ ঘণ্টা শেষে একইভাবে পর্যবেক্ষণ চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা।

রক্তচাপজনিত সমস্যা নিয়ে ১ জুন হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। ওই দিনই তাঁর করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর ৪ জুন তাঁর অবস্থার কিছুটা উন্নতি হলেও ৫ জুন ভোরে তিনি মস্তিষ্কে রক্তক্ষরণ হয়। তাই দ্রুত অস্ত্রোপচার করে তাঁকে আইসিইউতে নেওয়া হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা একাধিকবার নাসিমের ছেলে তানভীর শাকিল ও অস্ত্রোপচারকারী চিকিৎসক রাজিউল হককে ফোন করে সাবেক এই স্বাস্থ্যমন্ত্রীর সর্বশেষ শারীরিক অবস্থার বিষয়ে খোঁজখবর নেন বলে জানিয়েছে সরকারি বার্তা সংস্থা বাসস।

মোহাম্মদ নাসিম বর্তমান সরকারের খাদ্য মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি। তিনি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য। এ ছাড়া আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের সমন্বয়ক তিনি।

২০১৪ সালের নির্বাচনের পর আওয়ামী লীগ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পান মোহাম্মদ নাসিম। এর আগে ১৯৯৬-২০০১ সালের আওয়ামী লীগ সরকারের সময় একাধিক মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন।

সূত্র: প্রথম আলো

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com