মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
করোনা ঠেকাতে যুক্তরাষ্ট্রের সময় অপচয় করা উচিত না: চীন

করোনা ঠেকাতে যুক্তরাষ্ট্রের সময় অপচয় করা উচিত না: চীন

অনলাইন ডেস্কঃ  
করোনাভাইরাস প্রতিরোধে যুক্তরাষ্ট্রের সময় নষ্ট করা উচিত না। চীনের সমালোচনা কিংবা মিথ্যা না ছড়িয়ে মহামারী রোধে তাদের উচিত বেইজিংয়ের সঙ্গে কাজ করা। রোববার চীনের শীর্ষ কূটনীতিক ওয়াং লি এমন কথা বলেছেন।-খবর রয়টার্সের
বৈশ্বিক মহামারী ছড়িয়ে পড়ার পর থেকে চীন-মার্কিন সম্পর্কের চরম অবনতি হয়েছে। কোভিড-১৯ সম্পর্কিত ইস্যু নিয়ে দুই দেশই উত্তপ্ত কথার লড়াইয়ে নেমেছে।
চীনের বিরুদ্ধে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসনের অভিযোগ, তারা করোনার তথ্য-উপাত্ত আড়াল করতে চেয়েছে। এছাড়া এই অতি সংক্রমণশীল ভাইরাস মোকাবেলায় দেশটির স্বচ্ছতা নিয়েও প্রশ্ন তোলেন তারা।
এছাড়া হংকং, মানবাধিকার, বাণিজ্য, তাইওয়ানে মার্কিন সমর্থন নিয়ে বিশ্বের শীর্ষ অর্থনীতির দুই দেশ সংঘাতে জড়িয়ে পড়েছে।
চীনা পার্লামেন্টের বার্ষিক অধিবেশন চলার ফাঁকে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মহামারীতে যুক্তরাষ্ট্রের প্রতি সমবেদনা জানিয়েছেন স্টেট কাউন্সিলর ওয়াং লি।
মহামারীতে আমেরিকায় মৃত্যুর সংখ্যা লাখ ছাড়িয়ে গেছে। গত বছরের শেষ দিনে উহান থেকে ভাইরাসটির বিস্তার শুরু হওয়ার পর এত মৃত্যু আর কোনো দেশে ঘটেনি।
চীনের এই পররাষ্ট্রমন্ত্রী বলেন, দুঃখজনকভাবে, করোনাভাইরাসের উত্তাল অবস্থা সত্ত্বেও যুক্তরাষ্ট্রে রাজনৈতিক ভাইরাসেরও বিস্তার চলছে। এই রাজনৈতিক ভাইরাস চীনকে আঘাত হানার সবটুকু সুযোগ খুঁজছে।
তিনি আরও বলেন, কিছু রাজনীতিবিদ মৌলিক ঘটনাবলী এড়িয়ে গিয়ে চীন সম্পর্কে মিথ্যার আশ্রয় নিচ্ছেন। আর বিভিন্ন ষড়যন্ত্রে মেতে উঠেছেন। আমি এখানে বলতে চাই, মূল্যবান সময় নষ্ট করবেন না। মানুষের জীবনকে উপেক্ষা করবেন না।
‘চীন ও যুক্তরাষ্ট্রের সবার আগে যা করা দরকার, তা হচ্ছে, পরস্পরের থেকে জানা এবং মহামারীর মোকাবেলায় নিজেদের অভিজ্ঞতার শেয়ার করা।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com