শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
বাউল রণেশ ঠাকুরের গানের ঘর বানিয়ে দেওয়ার ঘোষণা দিলেন আমেরিকান প্রবাসী সুফিয়ান

বাউল রণেশ ঠাকুরের গানের ঘর বানিয়ে দেওয়ার ঘোষণা দিলেন আমেরিকান প্রবাসী সুফিয়ান

সুনামগঞ্জ প্রতিনিধি::

বাউল সাধক শাহ আব্দুল করিমের সুযোগ্য শিষ্য সুনামগঞ্জের কৃতি সন্তান বাউল, রণেশ ঠাকুরের গানের ঘরটি পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। ইতিমধ্যে এই সংবাদটি ব্যাপক আলোচিত হয়েছে দেশ-বিদেশে। অনেক সংবাদ মাধ্যমে এই সংবাদটি ব্যাপক ভাবে প্রচারিত হওয়ার পর চোখে পড়ে নিউইয়র্ক প্রবাসী সুনামগঞ্জের আরেক সাহসী কৃতিসন্তান, জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শের নির্ভীক সৈনিক, ২০০২-২০০৩ সালের সাস্টিয়ান (শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র) সাদিকুর রহমান সুফিয়ানের জানান।

এই সংবাদটি তাকে খুবই বিচলিত করে তোলে। তিনি তার পিতা-মাতার নামে করা দাতা সংস্থা, হাফিজুর-হালেমা ওয়েলফেয়ার ফাউন্ডেশন’- এর পক্ষ থেকে দুর্বৃত্তের দেয়া আগুনে পুড়ে যাওয়া বাউল রণেশ ঠাকুরের ঘরটি এককভাবেই বানিয়ে দেওয়ার ঘোষণা দেন।

 

তরুণ এই কর্মবীর মানবতার ফেরিওয়ালা সুফিয়ান বলেন, বিশ্বব্যাপি এই চরম মহামারী কালে, কে বা কারা বাউল রনেশ ঠাকুরের ঘরটি জ্বালিয়ে দিয়েছে। তার দুটি ভেড়াকে ঘর থেকে বের করে দিয়ে,আগুন ধরানো হয়েছে! যা আজকের মানবিক ইতিহাসে অত্যন্ত
গর্হিত এবং মর্মান্তিক কাজ। আমি এই ঘৃণিত কাজটির প্রতিবাদ করতে গিয়েই বাউলের সাধনার ঘরটি বানানোর সিদ্ধান্ত নিয়েছি। সাদিকুর রহমান সুফিয়ান আরও বলেন, বাউল গান বাংলা সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ। বাউল রণেশ ঠাকুর- হাসন রাজা,রাধা রমণ, শাহ আব্দুল করিম, ফকির দুর্ব্বিন শাহ- সুনামগঞ্জের অনেক বাউলের সুযোগ্য উত্তরসূরি। আমরা এই মাটিকে উদার হাওরের উন্মুক্ত বুক বলেই জানি। সেই মাটিতে এমন অনাচার আমাকে চরমভাবে ব্যথিত করেছে। লোকসংস্কৃতির রাজধানী বলা হয়ে থাকে সুনামগঞ্জকে। আমি এই জেলার একজন সন্তান হতে পেরে গর্ববোধ করি। যাদের জন্য আমরা গর্বিত, যাদের কারনে আজ সমৃদ্ধ বাংলাদেশের লোকভান্ডার। যাদের গানে সুদূর প্রবাসে থাকার পরও পরিবার পরিজনদের অভাব অনুভূত হয়না। তাদের প্রতি আমাদের ভালবাসা আছে থাকবে। তিনি আরও জানান, ‘আমাদের ফাউন্ডেশনের পক্ষ থেকে সকল যোগাযোগ সম্পন্ন করে কাজে হাত দেবো’। আমরা এই ঘৃণ্য কর্মকাণ্ডের বিচার চাই। সেই সাথে দোষীদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি অনুরোধ করছি ।

তরুণ এই সমাজকর্মীর উদ্যোগটি ব্যাপকভাবে সমাদৃত হয়েছে দেশে-বিদেশে। আমেরিকা প্রবাসী সুফিয়ান প্রমাণ করে দিলেন মানুষের জন্য বা সমাজের জন্য ভালো কিছু করতে হলে বিশাল সম্পদের মালিক হতে হয়না। সদিচ্ছাই যথেষ্ট। এই সমাজে মানুষের জন্য মানুষ এই সত্যই এখনও চিরউজ্জ্বল । বিপন্ন সমাজের হাল ধরতে
সুফিয়ানদের জন্ম হোক প্রতিটি ঘরে ঘরে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com