শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
গরম মসলার দাম বেধে দিল সরকার

গরম মসলার দাম বেধে দিল সরকার

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   
আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে গরম মসলার দাম বেধে দেওয়া হয়েছে। ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে বাণিজ্য মন্ত্রণালয় এসব জিনিসের দাম বেধে দেয়।
এতে ব্যবসায়ীরাও একমত হয়েছেন। বুধবার বাংলাদেশ পাইকারি গরম মসলা ব্যবসায়ী সমিতি ও বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা যায়।
জানা যায়, বুধবার এবিষয়ে মন্ত্রণালয়ে একটি জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বাণিজ্য মন্ত্রণালয়ের আইআইটি বিভাগের অতিরিক্ত সচিব মো. ওবাইদুল আজম। বৈঠকে বাংলাদেশ পাইকারি গরম মসলা ব্যবসায়ী সমিতির সভাপতি হাজি এনায়েতুল্লাহসহ ৬ জন উপস্থিত ছিলেন।
এসময় ব্যবসায়ীরা মসলার বাজার পরিস্থিতি তুলে ধরেন। মন্ত্রণালয়েল পক্ষ থেকে কভিড-১৯ এর প্রেক্ষিতে আসন্ন ঈদে কিভাবে মসলার বাজার স্থিতিশীল রাখা যায় সে বিষয়ে আলোচনা হয়। পরে উভয় পক্ষের সম্মতিতে মূল্য নির্ধারণ করা হয়। ঈদ আসলেই অন্যান্য পণ্যের মতো গরম সমলার চাহিদাও বাড়ে।
এতে এসব পণ্যের দামও বেড়ে যায়। এর প্রেক্ষিতে এবার দাম নির্ধারণ করে দেওয়া হলো।
বেধে দেয়া মূল্য অনুসারে, পাইকারিতে জিরা বিক্রি হবে ৩০০ থেকে ৩৪০ টাকা কেজি, দারুচিনি (চিন) ৩১০ থেকে ৩৩০ টাকা কেজি, দারুচিনি (ভিয়েতনাম) ৩৫০ টাকা থেকে ৩৭০ টাকা কেজি, লবঙ্গ ৬৮০ থেকে ৭২০ টাকা কেজি, এলাচ ২ হাজার ৮০০ থেকে ৩ হাজার ২০০ টাকা কেজি, গোলমরিচ (সাদ) ৫৫০ থেকে ৫৮০ টাকা কেজি, গোলমরিচ ৩৬০ টাকা থেকে ৩৮০ টাকা কেজি দামে বিক্রি করতে হবে।

সুত্রঃ কালের কন্ঠ

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com