রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধু মডেল গ্রাম ডুংরিয়ার সভাপতি নজরুল, সম্পাদক জহিরুল  একুশের প্রথম প্রহরে শান্তিগঞ্জ প্রেসক্লাবের শ্রদ্ধা নিবেদন শান্তিগঞ্জে ভাষা শহীদদের স্মরণে সুলেমান জায়গীরদার অর্গানাইজেশনের  শ্রদ্ধা নিবেদন শান্তিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন শান্তিগঞ্জে বিজ এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন দোয়ারার শুটকী তৈরির কাজ পরিদর্শনে শান্তিগঞ্জের সিবিও সদস্যরা সংসদে ব্যারিস্টার সুমনের ভুল ধরিয়ে দিলেন প্রধানমন্ত্রী এবার সংসদে স্বরাষ্ট্রমন্ত্রীকে যে প্রশ্ন করলেন ব্যারিস্টার সুমন ডিম পেঁয়াজ ও ব্রয়লার মুরগি চড়া দামে বিক্রি, বেড়েছে আদা-রসুনের দাম শান্তিগঞ্জের সিবিও সদস্যগণ দোয়ারাবাজারে শুটকী মাছ তৈরির কাজ পরিদর্শনে 
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
রোজায় বদহজম? রেহাই পাবেন এ উপায়ে …

রোজায় বদহজম? রেহাই পাবেন এ উপায়ে …

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   
পবিত্র রমজান মাস চলছে। ইফতারে নানাকিছু খেতে মন চায়।
ইফতারে বেশিরভাগ সময় মজার সব খাবার থেকে নিজেকে সামলে রাখা সম্ভব হয় না। এদিকে সারাদিনে পরিশ্রম বলতে তেমন কিছুই হচ্ছে না। আমাদের শরীর অনেকটাই অলস হয়ে পড়ছে, কমছে হজম ক্ষমতা। দেখা দিচ্ছে বদ হজমের মতো সমস্যা।
বদ হজম হলে পেটে জ্বালা, গলা-বুক জ্বালা, নিঃশ্বাসে দুর্গন্ধ, মুখ টক টক স্বাদ, গা গোলানো, শরীর জুড়ে অস্থিরতা ইত্যাদি সমস্যা দেখা দিতে পারে। প্রাকৃতিক উপায়ে এই সমস্যার থেকে রেহাই পেতে পান করুন আদা-লবঙ্গ চা।
বাজারে প্রচুর অ্যান্টাসিড এবং ওষুধ রয়েছে যা খাবার হজম করতে আপনি খেতেই পারেন। কিন্তু প্রাকৃতিক উপায় সব থেকে নিরাপদ। যা দিতে পারে আদা আর লবঙ্গের রস।
শুধু বদহজম, বুকজ্বালা নয়, গ্যাস্ট্রিকের সমস্যাও নিমেষে কমায় এই চা।
গ্যাস্ট্রোইনটেস্টাইনাল নালি দিয়ে খাবার দ্রুত শোষণ করে। গ্যাস থেকে নালির ফুলে যাওয়া কমায়। ফলে, খাবার তাড়াতাড়ি হজম হয়। অন্যদিকে, লবঙ্গও অ্যাসিডিটি কমাতে সাহায্য করে।
পুষ্টিবিদদের মতে, লবঙ্গ ভীষণ তাড়াতাড়ি হজম করায় এবং পুষ্টিতে সাহায্য করে। তাই নিয়মিত এই চা খেলে হজমশক্তি বাড়ে। গ্যাস্ট্রিকের সমস্যা দূরে পালায়।
কীভাবে চা বানাবেন
একটি পাত্রে অল্প আদা আর ৩-৪টি লবঙ্গ গরম পানিতে ফুটিয়ে নিন। ৫ মিনিট ফোটার পর ছেঁকে নিন। স্বাদ বাড়াতে এক চা-চামচ মধু মেশাতে পারেন।

সুত্রঃ কালের কন্ঠ

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com