রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
শান্তিগঞ্জে ধামাইল গানে গানে লোককবি প্রতাপরঞ্জনকে স্বরণ আমাদের হতে হবে অমায়িক মানুষ : এম এ মান্নান এমপি  পবিত্র শবে বরাত আজ বঙ্গবন্ধু মডেল গ্রাম ডুংরিয়ার সভাপতি নজরুল, সম্পাদক জহিরুল  একুশের প্রথম প্রহরে শান্তিগঞ্জ প্রেসক্লাবের শ্রদ্ধা নিবেদন শান্তিগঞ্জে ভাষা শহীদদের স্মরণে সুলেমান জায়গীরদার অর্গানাইজেশনের  শ্রদ্ধা নিবেদন শান্তিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন শান্তিগঞ্জে বিজ এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন দোয়ারার শুটকী তৈরির কাজ পরিদর্শনে শান্তিগঞ্জের সিবিও সদস্যরা সংসদে ব্যারিস্টার সুমনের ভুল ধরিয়ে দিলেন প্রধানমন্ত্রী
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
করোনা কেড়ে নিল আরও ৮ প্রাণ, নতুন শনাক্ত ৬৩৬

করোনা কেড়ে নিল আরও ৮ প্রাণ, নতুন শনাক্ত ৬৩৬

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   
দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ২১৪ জনে।
এই সময়ের মধ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৩৬ জন। এ নিয়ে সর্বমোট আক্রান্ত ১৩ হাজার ৭৭০ জন।
এছাড়া নতুন করে ৩১৩ জনসহ মোট ২ হাজার ৪১৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।
শনিবার বিকালে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন অধিদফতরটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন)অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।
তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৪৬৫ জনের নমুনা পরীক্ষা করে ৬৩৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ৮ জন। তারা সবাই পুরুষ।
ডা. নাসিমা জানান, এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ১ লাখ ১৬ হাজার ৯১৯টি নমুনা। তবে ২৪ ঘণ্টায় মোট নমুনা সংগ্রহের সংখ্যা ছিল পরীক্ষা করা নমুনার সংখ্যার চেয়ে কম।
তিনি জানান, আগে সংগ্রহ করে রাখা কিছু নমুনা গতকাল পরীক্ষা করার ফলে ২৪ ঘণ্টায় সংগ্রহ করা নমুনার সংখ্যার চেয়ে পরীক্ষার সংখ্যা বেশি হয়েছে।
ডা. নাসিমা আরও জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩১৩ জন। সরকারি হিসেব অনুযায়ী এখন পর্যন্ত সুস্থ হলেন মোট ২ হাজার ৪১৪ জন।
সারা দেশে বর্তমানে ২ হাজার ১৭ জন আইসোলেশনে আছেন বলে বুলেটিনে জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা
প্রসঙ্গত গত বছরের ৩১ ডিসেম্বর চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হন ৮ মার্চএবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।
২৫ মার্চ প্রথমবারের মতো রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানায়, বাংলাদেশে সীমিত পরিসরে কমিউনিটি ট্রান্সমিশন বা সামাজিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে।

সুত্রঃ যুগান্তর

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com