রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১৬ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধু মডেল গ্রাম ডুংরিয়ার সভাপতি নজরুল, সম্পাদক জহিরুল  একুশের প্রথম প্রহরে শান্তিগঞ্জ প্রেসক্লাবের শ্রদ্ধা নিবেদন শান্তিগঞ্জে ভাষা শহীদদের স্মরণে সুলেমান জায়গীরদার অর্গানাইজেশনের  শ্রদ্ধা নিবেদন শান্তিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন শান্তিগঞ্জে বিজ এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন দোয়ারার শুটকী তৈরির কাজ পরিদর্শনে শান্তিগঞ্জের সিবিও সদস্যরা সংসদে ব্যারিস্টার সুমনের ভুল ধরিয়ে দিলেন প্রধানমন্ত্রী এবার সংসদে স্বরাষ্ট্রমন্ত্রীকে যে প্রশ্ন করলেন ব্যারিস্টার সুমন ডিম পেঁয়াজ ও ব্রয়লার মুরগি চড়া দামে বিক্রি, বেড়েছে আদা-রসুনের দাম শান্তিগঞ্জের সিবিও সদস্যগণ দোয়ারাবাজারে শুটকী মাছ তৈরির কাজ পরিদর্শনে 
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সুনামগঞ্জ সদরে ধান ক্রয়ে কৃষকদের মধ্যে উন্মুক্ত লটারী

সুনামগঞ্জ সদরে ধান ক্রয়ে কৃষকদের মধ্যে উন্মুক্ত লটারী

সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জ সদর উপজেলায় সরাসরি সরকারের নিকট হতে কৃষকদের কাছ থেকে খাদ্যগুদামে বোরো ধান কেনার লক্ষ্যে কৃষকদের উপস্থিতিতে উন্মুক্ত লটারি অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে শহরের মল্লিকপুরস্থ উপজেলা অডিটোরিয়ায়ে এ লটারি অনুষ্ঠিত হয়। চলতি মৌসুমে উপজেলার ৯টি ইউনিয়নের ৫০৮৫ জন কৃষি কার্ডধারী কৃষকের মধ্যে লটারির মাধ্যমে নির্বাচিত কৃষকদের কাছ থেকে ১৯৯০ মেট্রিন টন ধান ক্রয় করবে সরকার। লটারির মাধ্যমে নির্বাচিত প্রত্যেক বড় কৃষক ৩ টন, মাঝারি কৃষক ২ টন ও প্রান্তিক ও ক্ষুদ্র কৃষক ১ টন করে ধান বিক্রি করতে পারবেন। মোট বরাদ্দের ২০ ভাগ পাবেন বড় কৃষক, ৩০ ভাগ পাবেন মাঝারি কৃষক ও প্রান্তিক ও ক্ষুদ্র কৃষক পাবেন ৫০ ভাগ। এজন্য উপজেলা প্রশাসন ওয়ার্ড ভিত্তিক বোরো চাষীদের তালিকা সংগ্রহ করে।
এসময় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ সালাহ উদ্দিন টিপু, উপজেলা ভাইস চেয়ারম্যান এড. মোঃ আবুল হোসেন,উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সাইফুল আলম সিদ্দিকী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আশোক রঞ্জন পুরকায়স্থ, সুনামগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও জেলা যুবলীগের সিনিয়র সদস্য নুরুল ইসলাম বজলু,সিনিয়র সদস্য সবুজ কান্তি দাস প্রমুখ। এছাড়াও লটারিতে স্থানীয় কৃষক প্রতিনিধিসহ উপজেলা প্রশাসন কৃষি বিভাগের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।
সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা বলেন, প্রকৃত কৃষক যেন সরকারি খাদ্য গুদামে ধান বিক্রি করতে পারেন সেজন্য সকল ব্যবস্থা গ্রহণ করেছে প্রশাসন।

সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল বলেছেন, বর্তমান শেখ হাসিনার সরকার কৃষকবান্ধব সরকার বলেই কৃষকদের সবধরনের সহায়তা দিয়ে যাচ্ছেন। কৃষকরা যাতে করে ধানের ন্যায মূল্য পান সেই ব্যবস্থা করতেই রাষ্ট্রনায়ক শেখ হাসিনা প্রতিটি হাওর এলাকায় কোন দালালের মাধ্যমে নয় সরাসরি কৃষকদের নিকট হতে সরকার ধান সংগ্রহ করতে এই লটারীর আয়োজন করেছে বলে তিনি জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com