রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৫৬ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধু মডেল গ্রাম ডুংরিয়ার সভাপতি নজরুল, সম্পাদক জহিরুল  একুশের প্রথম প্রহরে শান্তিগঞ্জ প্রেসক্লাবের শ্রদ্ধা নিবেদন শান্তিগঞ্জে ভাষা শহীদদের স্মরণে সুলেমান জায়গীরদার অর্গানাইজেশনের  শ্রদ্ধা নিবেদন শান্তিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন শান্তিগঞ্জে বিজ এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন দোয়ারার শুটকী তৈরির কাজ পরিদর্শনে শান্তিগঞ্জের সিবিও সদস্যরা সংসদে ব্যারিস্টার সুমনের ভুল ধরিয়ে দিলেন প্রধানমন্ত্রী এবার সংসদে স্বরাষ্ট্রমন্ত্রীকে যে প্রশ্ন করলেন ব্যারিস্টার সুমন ডিম পেঁয়াজ ও ব্রয়লার মুরগি চড়া দামে বিক্রি, বেড়েছে আদা-রসুনের দাম শান্তিগঞ্জের সিবিও সদস্যগণ দোয়ারাবাজারে শুটকী মাছ তৈরির কাজ পরিদর্শনে 
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
টেস্ট অভিষেকের আগের দিন কী করছিলেন সৌরভ

টেস্ট অভিষেকের আগের দিন কী করছিলেন সৌরভ

স্পোর্টস ডেস্কঃ  
করোনাভাইরাস মহামারিতে এই ঘরবন্দী সময়ে নস্টালজিয়ায় পেয়ে বসে অনেককেই। অতীতের সুন্দর দিনগুলো মনে করে অনেকেই এই দুঃসময়ে মনোযোগ অন্যদিকে সরিয়ে রাখতে চান। সৌরভ গাঙ্গুলীও বোধহয় সেটিই করলেন।
ভারতের সাবেক অধিনায়ক ও বর্তমানে ভারতীয় ক্রিকেট বোর্ড প্রধান ইনস্টাগ্রামে শেয়ার করলেন তাঁর টেস্ট অভিষেকের ঠিক আগের দিনের একটি দুর্লভ ছবি।
১৯৯৬ সালের ২০ জুন ইংল্যান্ডের বিপক্ষে লর্ডসে টেস্ট অভিষেক হয় সৌরভের। অভিষেকেই দারুণ এক সেঞ্চুরি করে নিজেকে চেনান তিনি। ক্রিকেট দুনিয়াকে বার্তা দেন, দুই-একটি ম্যাচ খেলে ঝরে পড়ার জন্য নয়, তিনি এসেছেন ইতিহাসে পাকাপাকি জায়গা করে নিতেই।
সৌরভ ইনস্টাগ্রামে যে ছবিটা পোস্ট করেছেন, সেটি অভিষেকের ঠিক আগের দিন। ততক্ষণে তিনি জেনে গেছেন পরের দিনটা তাঁর জন্য অগ্নিপরীক্ষা। মনে মনে বড় কিছু করার প্রতিজ্ঞা তো সেদিন তাঁর ছিলই। কিন্তু সেই প্রতিজ্ঞা দিয়ে তিনি তাঁর অভিষেকটা যে স্বপ্নময় করে তুলবেন, সেটি কী সৌরভ ওই মুহূর্তে ভেবেছিলেন?
ছবিটিতে দেখা যাচ্ছে, লর্ডসের অনুশীলন নেটে বোলিং করার জন্য প্রস্তুত হচ্ছেন সৌরভ। পরনে ভারতীয় ক্রিকেট দলের সোয়েটার আর অনুশীলনের জার্সি। লিখেছেন, ‘স্মৃতি। ১৯৯৬ সালে টেস্ট অভিষেকের আগের দিন লর্ডসে অনুশীলন।’
অভিষেক টেস্টে তিন নম্বরে ব্যাট হাতে নেমেছিলেন সৌরভ। করেছিলেন ১৩১ রান। ৩০১ বলে ২০টি চারে চোখ ধাঁধিয়েছিলেন সেদিন লর্ডসের দর্শকদের। পঙ্কজ রায়ের পর দ্বিতীয় বাঙালি হিসেবে তাঁর সেই টেস্ট সেঞ্চুরিটি চিরদিনই প্রেরণা হয়ে থেকেছে তারুণ্যের।
১১৩টি টেস্ট আর ৩১১ ওয়ানডে খেলা সৌরভ ভারতের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সফল অধিনায়কদের একজন। ২০০০ সালে ম্যাচ ফিক্সিংয়ের কালো সময়ে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কত্বের ভার নিয়েছিলেন তিনি। অনেকেই বলেন, তাঁর সময়ই ভয়ডরহীন ক্রিকেট খেলা শুরু করে ভারত। হয়ে ওঠে পুরোপুরি বদলে যাওয়া দল। ক্যারিয়ারে ১৮ হাজারের বেশি রান আর ৩৮ সেঞ্চুরি করা সৌরভ এখন ভারতীয় ক্রিকেটেরই অভিভাবক।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com