বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০১:৫০ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
সাম্প্রতিক শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত:প্রবাসীর উদ্যোগে শান্তির আশ্রয় পেল একাধিক পরিবার এই অশান্তি আর ভাল্লাগে না, ক্ষোভ ঝাড়লেন মাহি আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে যে প্রত্যাশার কথা জানালেন শান্ত ঢাকাসহ ৪ বিভাগে বজ্রবৃষ্টি হতে পারে ইরানে সম্ভাব্য হামলার প্রস্তুতি চূড়ান্ত করল ইসরায়েলি বিমান বাহিনী ইসরায়েলকে সহায়তা করায় জর্ডানে বিক্ষোভ ভরদুপুরে প্রকাশ্যে ইউপি সদস্যকে গুলি করে-গলা কেটে হত্যা আন্তর্জাতিক সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন শান্তিগঞ্জের ছেলে নয়ন শান্তিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন আজ পহেলা বৈশাখ,নতুন বছর বরণের দিন,বাঙালির উৎসবের দিন
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
তাহিরপুরে ৬ জন করোনায় আক্রান্ত, ৪ জন গাজীপুর গার্মেন্টেসে

তাহিরপুরে ৬ জন করোনায় আক্রান্ত, ৪ জন গাজীপুর গার্মেন্টেসে

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   সুনামগঞ্জের তাহিরপুরে ৬ জন করোনায় আক্রান্তর মধ্যে ৪ জনের ফলাফল জানার আগেই ঢাকার গার্মেন্টেসে কাজের জন্য চলে গেছেন।

জানা যায়, গত ২২ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে করোনা পরীক্ষার জন্য তাদের নমুনা পাঠানো হয়েছিল সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে। তাদের ফলাফল আসে ১৪ দিন পর। আক্রান্তের ১৪ দিন পর তারা সবাই জানলেন তারা করোনা পজেটিভ। এর মধ্যে তারা গ্রামে ও বাজারে অবাধে চলাফেরা করেছেন।

গত ৩ দিন আগে ৬ জন আক্রান্তর মধ্যে ৪ জন ঢাকার গাজীপুর গার্মেন্টেসে চলে গেছেন। যার ফলে গ্রামবাসী এখন আতংকিত। তবে স্থানীয় চিকিৎসকদের ধারণা, তাহিরপুরে করোনায় আক্রান্ত ৬ জন রোগ প্রতিরোধ ক্ষমতায় করোনা সংক্রমণকে হারিয়ে দিয়েছেন।

উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স সূত্রে জানা যায়, করোনায় আক্রান্তদের মধ্যে ৩ জন পুরুষ, ৩ জন নারী। তাদের বয়স গড়ে ৪৫ থেকে ১৬। আক্রান্তরা সবাই উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়নের কাউকান্দি গ্রামের বাসিন্দা। তারা সবাই গাজীপুর গার্মেন্টেসে কাজ করতো। তারা যখন ১৪ দিন আগে গ্রামের বাড়ীতে আসেন তখন তাদের মধ্যে কোন উপসর্গ ছিল না। তবুও তাদের নমুনা নিয়েছিলেন হাসপাতালের চিকিৎসকরা। আর বলা হয়েছিল তাদের হোম কোয়ারেন্টিনে থাকতে। তবে তারা এই ১৪দিন হোম কোয়ারেন্টিন মানেন নি।

স্থানীয় চিকিৎসক জানান, করোনা সন্দেহে ১৪ দিন হোম কোয়ারেন্টেইন বা আইসোলেশনে আক্রান্ত বা সন্দেহাতীত ব্যক্তিদের রাখা হয়। বর্তমানে তাহিরপুরে যাদের পজেটিভ এসেছে তাদের ইতোমধ্যে ১৪ দিন পেরিয়ে গেছে। তাদের পুণরায় পরীক্ষা করা হলে নেগেটিভ আসার সম্ভাবনাই বেশী।

উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্রের (আর.এম ও) ডা. সুমন চন্দ্র বর্মন বলেন, বুধবার দুপুরে সরজেমিনে গিয়ে স্বাস্থ্য পরিদর্শক রফিকুল ইসলাম, সহকারী পুলিশ পরিদর্শক বিল্লাল হোসেন এবং স্থানীয় ওয়ার্ড সদস্য সাইফুল ইসলামের উপস্থিতিতে পজিটিভ ৬ রোগীর ২ জনকে হোম আইসলেশন রাখা হয়েছে। তাদের স্পর্শে আসা দুই পরিবারের ৬ সদস্যকে হোম কোয়ারান্টাইন করা হয়েছে এবং দুই পরিবারকে লকডাউন করা হয়েছে।

তাহিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইকবাল হোসেন বলেন, ৪৭ জনের মধ্যে পরীক্ষায় ৬ জনের করোনা পজেটিভ এসেছে। করোনা পজেটিভ ৬ জনের মধ্যে ২ জনকে হোম আইসোলোসনে রাখা হয়েছে। ৪ জন তিনদিন আগে গাজীপুর গার্মেন্টেসে চলে গেছে। লুকিয়ে চলে যাওয়া ৪ জনের বিষয়টি থানা পুলিশকে অবহিত করা হয়েছে।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জী জানান, তাহিরপুরে ৬ জন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে। তিনি সবাইকে সামাজিক দূরত্ব বজায় রেখে চলা এবং অপ্রয়োজনে ঘর থেকে বাহির না হওয়ার জন্য পরামর্শ দিয়েছেন।

সুত্রঃ সিলেটভিউ

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com