বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৫৭ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দিরাইয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে আক্রান্ত সহকর্মীদের সাথে আইসোলেশনে সুস্থ নার্স

দিরাইয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে আক্রান্ত সহকর্মীদের সাথে আইসোলেশনে সুস্থ নার্স

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   সুনামগঞ্জের দিরাই উপজেলা হাসপাতালে করোনাভাইাসে আক্রান্ত দুই সহকর্মীর সাথে আইসোলেশনে রয়েছেন এক সুস্থ নার্স।
নিজেকে সুস্থ বলে দাবি করে এলেও আক্রান্তদের সাথে আইসোলেশনে থাকতে বাধ্য করা হয়েছে ঐ নার্সকে।

এতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত এই নার্স করোনা আক্রান্ত হওয়ার আশঙ্কা করছেন।

বিষয়টি গুরুত্বপূর্ণ হলেও সুস্থ এই নার্সকে পৃথক স্থানে হোম কোয়ারেন্টিনের রাখার কোনো প্রদক্ষেপ নিচ্ছেন না হাসপাতাল কর্তৃপক্ষ। তাদের দাবি দীর্ঘদিন এক সাথে অবস্থান করায় এই নার্সও করোনায় আক্রান্ত হতে পারেন।

জানা যায়, কিছুদিন ধরে দিরাই হাসাপাতালের ডরমেটরি থেকে সেবা দিয়ে যাচ্ছেন কর্তব্যরত তিন নার্স। সম্প্রতি তাদের দুইজনের শরীরে করোনা সনাক্ত হয়। আক্রান্ত হওয়ার পর থেকে হাসপাতালের ডরমেটরিতেই আইসোলেশনে রাখা হয়েছে আক্রান্ত দুই নার্সকে। সহকর্মী অন্য নার্স সুস্থ থাকলেও তাকে রাখা হয়েছে তাদের সাথে।

করোনার কোনো উপসর্গ না থাকায় ঐ নার্স নিজেকে সুস্থ দাবি করে এলেও পৃথক স্থানে হোম কোয়ারেন্টিনে রাখার কোনো উদ্যোগ নেয়নি হাসপাতাল প্রশাসন। ফলে প্রতিনিয়ত ভয় আর আতঙ্কের মধ্যে রয়েছেন সুস্থ থাকা এই নার্স।

আক্রান্তদের সাথে আইসোলেশনে থাকা এই নার্স প্রতিবেদককে জানান, আমার শরীরে করোনার কোনো উপসর্গ নেই। আমি সুস্থ আছি। অথচ আমাকে আক্রান্তদের সাথে রাখা হয়েছে। প্রতিনিয়ত ভয় আর আতঙ্কের মধ্য দিয়ে সময় পার করতে হচ্ছে। পৃথক স্থানে সরিয়ে নিয়ে তাকে হোমকোয়ারেন্টির রাখার দাবি করেন তিনি।

এদিকে সুস্থ থাকা এই নার্স করোনা আক্রান্ত হতে পারে বলে দাবি দিরাই স্বাস্থ্য কমপ্লেক্সের টিএচও মাহবুবুর রহমান।

তিনি বলেন, এই তিন নার্স বিগত ১০ দিন যাবত এক সাথে ছিলেন। তাদের দুইজনের শরীরে করোনা প্রজেটিভ। একসাথে অনেক দিন থাকায় অন্যজনের শরীরেও করোনা প্রজেটিভ হতে পারে। তাই আমরা তার নমুনা সংগ্রহ করে রিপোর্টের জন্য পাঠিয়ে দিয়েছি।

ফলাফল আসার আগ পর্যন্ত কেন এই নার্সকে আলাদা স্থানে রাখা হয়নি এমন প্রশ্নে মাহবুবুর রহমান, তাঁর শরীরে করোনা রয়েছে তাই তাকে সরানো হয়নি।

সুত্রঃ সিলেটভিউ

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com