শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৪৬ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
বাহুবলে ত্রাণের তালিকায় শাশুড়ি-শ্যালক, চেয়ারম্যানের বিরুদ্ধে তদন্ত

বাহুবলে ত্রাণের তালিকায় শাশুড়ি-শ্যালক, চেয়ারম্যানের বিরুদ্ধে তদন্ত

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ হবিগঞ্জের বাহুবল উপজেলার মিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সাইফুদ্দিন লিয়াকতের বিরুদ্ধে ত্রাণ বিতরণে অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে উপজেলা প্রশাসন। যদিও তিনি এ ব্যাপারে উপজেলা প্রশাসনের কাছে লিখিত জবাব দিয়েছেন। সেই জবাব অনুযায়ী তদন্তের জন্য তিন সদস্য একটি কমিটির গঠন করা হয়েছে।

জানা যায়, সম্প্রতি করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া মানুষ ও ক্ষদ্র ব্যবসায়িদের মধ্যে বিতরণের জন্য উপজেলা প্রশাসন মিরপুর ইউপি চেয়ারম্যান মো. সাইফুদ্দিন লিয়াকতের হাতে ত্রাণ তুলে দেন। কিন্তু সেই ত্রাণ তিনি বিতরণ না করে নিজের আত্মীয় -স্বজন ও পছন্দের লোকদের মধ্যে বিতরণ করেন। এমনকি তার সেই পছন্দের লোকজনের মধ্যে শিল্প প্রতিষ্ঠানের মালিকের নামও রয়েছে।

এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগে তিনি উল্লেখ করেন- ত্রাণ বিতরণের তালিকায় এলাকার কোটিপতি থেকে শুরু করে জায়গা দিয়েছেন নিজের পরিবারের সদস্য ও নিকটাত্মীয়দের। তালিকার ৭ নং ক্রমিকে মিরপুর বাজারের বিলাশ ফ্যাশনের মালিক ও জয়পুর ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হারাধন, ১১নং ক্রমিকে ত্রাণ দেয়া হয়েছে মিরপুর বাজারের প্রতিষ্ঠিত ব্যবসায়ী কাশফুল মিষ্টি দোকানের মালিক যুবলীগ নেতা এমরানকে, ৬নং ক্রমিকে মিষ্টি ব্যবসায়ী আওয়ামী লীগ নেতা ফরিদ, ১৪নং ক্রমিকে শিল্পপতি মোগল কার্টুন ফ্যাক্টরীর মালিক ময়না মিয়া, ৭৮নং ক্রমিকে পিয়ারা খাতুন চেয়ারম্যান সাইফুদ্দিনের শাশুড়ি, ২ নং ও ৬২ নং ক্রমিকে রিপন মিয়া তার শ্যালক, ৬৯নং ক্রমিকে সমন্ধিকের স্ত্রী স্বপ্না আক্তার, ৭৯ নং ক্রমিকে শ্যালকের ছেলে হৃদয়ের নাম রয়েছে।

এছাড়াও ইউপি চেয়ারম্যান যে তালিকা তৈরী করেছেন সেটি সম্পুর্ণ গায়েবি। তালিকায় যাদের নাম ঠিকানা রয়েছে মূলত ওই এলাকায় এ নামের কোন ব্যক্তিই নেই। আবার তালিকায় নাম আছে অথচ ত্রাণ পাননি অনেকে।

অভিযোগের পরিপ্রেক্ষিতে চেয়ারম্যান সাইফুদ্দিনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে উপজেলা প্রশাসন। ৩০ এপ্রিল চেয়ারম্যান সাইফুদ্দিন উপজেলা প্রশাসনের কাছে লিখিত জবাব দিয়েছেন। পরবর্তীতের ওই লিখিত জবাবের সতত্য নিশ্চিতে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান করা হয়েছে উপজেলা সহকারি কমিশনার (ভুমি) খৃষ্টফার হিমেল রিছিলকে।

ব্যাপারে চেয়ারম্যান সাইফুদ্দিনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স্নিগ্ধা তালুকদার বলেন- ‘ত্রাণ বিতরণে অনিয়মের বিষয় নিয়ে একজন একটি লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে চেয়াম্যান তার জবাব দিয়েছে। এখন তদন্ত কমিটি বিষয়টি নিয়ে তদন্ত করে স্থানীয় সরকার বিভাগের কাছে প্রতিবেদন জমা দেয়া হবে।’

সুত্রঃ সিলেটভিউ

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com