বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৩৪ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দিরাইয়ে সবজি বিক্রি করছেন এক এনজিও অফিসার

দিরাইয়ে সবজি বিক্রি করছেন এক এনজিও অফিসার

স্টাফ রিপোর্টারঃ  করোনা ভাইরাস এক ভয়ঙ্কর মহামারির নাম। করোনার ভয়ে দেশে দেশে, এলাকায় এলাকায় চলছে লকডাউন। বাংলাদেশও রক্ষা পায়নি এই ভয়ঙ্কর ভাইরাসের হাত থেকে। দেশের প্রায় সকল জেলা ইতোমধ্যে লকডাউন করা হয়েছে। বন্ধ রয়েছে অফিস আদালত, বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানসহ কলকারখানা ও গণপরিবহন। সীমিত করা হয়েছে মানুষের চলা ফেরাও। এই পরিস্থিতিতে সবকিছুতে এক ধরনের স্থবিরতা সৃষ্টি হয়েছে। গৃহবন্দী হয়ে আছে মানুষ। এর ফলে কর্মহীন হয়ে নিত্যপ্রয়োজনীয় চাহিদা মিটাতে পারছেনা মানুষ।
আর এরকম পরিস্থিতিতে লাভের টাকা দিয়ে অসহায় মানুষকে সহায়তা ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সুনামগঞ্জের দিরাইয়ে সবজির দোকান নিয়ে বসেছেন এক এনজিও অফিসার। সবজি বিক্রেতা ঐ অফিসারের নাম মোঃ আব্দুল জব্বার (৩৬)। তিনি টিএমএসএস এর দিরাই উপজেলা শাখা ব্যবস্থাপক। জানা যায় তার বাড়ী রাজশাহী জেলায়।

সোমবার (২৭ এপ্রিল) সরেজমিন দিরাই পৌরসভার মজলিশপুর গ্রামের সরকারি পুকুরপাড় রোডের মজলিশপুর জামে মসজিদ সংলঘ্ন পয়েন্টে দেখা যায় সবজির দোকান নিয়ে বসেছেন এক এনজিও অফিসার। বেগুন, আলু, কাচামরিচ, লাউ, ডিম, শসাসহ আর অনেক ধরনের সবজি মিলছে তার দোকানে ন্যায্যমূল্যে। আবার সারাদিন দোকান শেষে অনেক অসহায়কে সবজি দিচ্ছেন বিনামূল্যে।

এই এনজিও অফিসারের সাথে কথা বললে তিনি সাংবাদিকদের বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশে সব অফিস বন্ধ আছে। আর দেশের এই পরিস্থিতিতে অসহায় মানুষদের সবাই যারযার অবস্থান থেকে সহযোগিতা করছে। তাই আমি ভাবলাম ঘরে বসে সময় নষ্ট না করে কিছু একটা করব। এই ভেবে সবজির দোকান চালু করেছি এতে যে টাকা লাভ হবে তা অসহায় মানুষকে বিলিয়ে দিব। এছাড়াও সবজির বাজারে মানুষের ভিড় লেগে থাকায় পাড়ার লোকেরা বাজারে যাবেনা এবং এতে সামাজিক দূরত্ব সহজে নিশ্চিত করা যাবে। তাই আমি মনে করি পাড়ায় পাড়ায় সবজির দোকান বসানো উচিত এর ফলে মানুষ সবজি কিনতে বাজারে ভিড় করবে না।

তিনি আর বলেন, আমি প্রথমে আমার ভাড়াটিয়া বাসার সামনে রাস্তায় দোকান নিয়ে বসেছিলাম। ওখানে প্রচন্ড রোদ লাগতো দেখে প্রতিবেশী সেলিম মিয়া তার দোকানে বিনাভাড়ায় আমাকে সবজির দোকান দিতে সহায়তা করেছে।

এই বিষয়ে এলাকাবাসীর সাথে কথা বললে তারা জানান, এটি একটি ভাল উদ্যোগ। পৌরসদরের সবজি বাজারের রাস্তাটা অনেক ছোট, আর দোকানগুলো আড়াআড়ি অবস্থায় থাকার ফলে ওখানে সবসময় মানুষের ভিড় লেগে থাকে। তাই ইচ্ছে করেও সামাজিক দূরত্ব বজায় রাখা যায় না। বর্তমান পরিস্থিতিতে এনজিও কর্মকর্তার এই উদ্যোগকে তারা স্বাগত জানিয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com