বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ফোন পেয়ে ধান কেটে কৃষকের বাড়ি পৌঁছে দিলো জামালগঞ্জে সদর ইউনিয়ন ছাত্রলীগ

ফোন পেয়ে ধান কেটে কৃষকের বাড়ি পৌঁছে দিলো জামালগঞ্জে সদর ইউনিয়ন ছাত্রলীগ

স্টাফ রিপোর্টারঃ  পাকা ধান নিয়ে বিপাকে পড়া এক কৃষকের ফোন পেয়ে ধান কেটে কৃষকের বাড়ি পৌঁছে দিয়েছে জামালগঞ্জ সদর ইউনিয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে দেশে এক নাজুক অবস্থা বিরাজ করছে। ক্রমেই ভয়াবহ হয়ে উঠছে করোনা ভাইরাসের পরিস্থিতি। সংক্রমণ প্রতি রোধ ও ঝুঁকি এড়াতে দেশের বিভিন্ন জেলা লকডাউন করা হয়েছে।

এই মৌসুমি ধানের বাম্পার ফলন হয়েছে। কিন্তু করোনা পরিস্থিতির কারণে শ্রমিক সংকটে পাকা ধান কেটে ঘরে তুলতে পারছে না কৃষকরা। ফলে তাদের চরম ক্ষতির মুখোমুখি হতে হচ্ছে।

কৃষকদের এই সমস্যা নিরসণে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় অনুসারে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য ছাত্রলীগের প্রতিটি ইউনিটকে কৃষকের ধান কেটে ঘরে তুলে দেওয়ার নির্দেশ দেন। এ প্রেক্ষিতে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপনের নির্দেশনায় জামালগঞ্জ উপজেলার আহ্বায়ক মিহির সরকারের তত্ত্বাবধানে জামালগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগ কর্মী আশরাফুল আলমের নেতৃত্বে জামালগঞ্জ সদর ইউনিয়ন কাশিপুর গ্রামের দরিদ্র কৃষক মঙ্গল মিয়ার ২ বিঘা জমিতে এবার বোরো ধানের বাম্পার ফলন হয়েছে। কিন্তু দেশের করোনা পরিস্থিতির কারণে শ্রমিক সংকটে ধান কেটে ঘরে তুলতে না পারায় ধান পেকে নষ্ট হয়ে যাচ্ছিল।

কৃষকের এই সমস্যার কথা জানতে পেরে জামালগঞ্জ সদর ইউনিয়ন ছাত্রলীগের আশরাফুল আলম, রিমন আহমেদ, ডালিম বাদশা, জুয়েল রানা, আবুবকর, নূর মোহাম্মদ, আজিজুল, মিঠু, রোমান, মোবারক, দাই, হাসিবুল, হৃদয়, মাসুদ, দিদার আলম, ২৪ এপ্রিল,২০২০ (শুক্রবার) এই কৃষকের পাকা ধান কেটে ঘরে তোলে দেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com