বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
নাফিসার সঙ্গে আছেন তামিমও

নাফিসার সঙ্গে আছেন তামিমও

স্পোর্টস ডেস্কঃ  
করোনা ভাইরাসের সময় নাফিসা আনজুমের একার লড়াইয়ে সঙ্গী হয়েছেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।
কে এই নাফিসা আনজুম? মোহাম্মাদপুর এলাকায় অনেকেই জানেন তাঁর কথা। করোনাভাইরাসের দুঃসময়ে অসহায় হয়ে পড়া নিম্ন আয়ের মানুষের ঘরে খাদ্যদ্রব্য পৌঁছে দিচ্ছেন তিনি। আজ প্রথম আলো অনলাইনে প্রকাশিত এই খবরে চোখ আটকে যায় বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবালের। পরে প্রথম আলোর মাধ্যমে যোগাযোগ করে তামিম সঙ্গী হয়েছেন নাফিসার এই মহৎ উদ্যোগে।
সাহায্যের দরকার হলে অসহায় অনেক মানুষ নাফিসার সঙ্গে যোগাযোগ করছেন। ‘একজন বাংলাদেশ’ লেখা ব্যানার লাগানো সিএনজিতে করে খাদ্যসামগ্রীর প্যাকেট নিয়ে তাদের কাছে পৌঁছে যাচ্ছেন নাফিসা।
মানুষকে সাহায্য করার কাজটা ঢাকঢোল পিটিয়ে করেননি তিনি। কিন্তু প্রথম আলোয় ‘ফোন পেয়েই খাদ্যসামগ্রী নিয়ে ছোটেন নাফিসা’ শিরোনামের খবরটি পড়ে তামিম সিদ্ধান্ত নেন নাফিসাকে এ কাজে সাহায্য করার। তাঁর সঙ্গে যোগাযোগ করে কিছু অর্থ সাহায্যও করেছেন। প্রথম আলোকে তামিম জানান, ‘ওনার সঙ্গে আমার যোগাযোগ হয়েছে। যতটুক পারছি সাহায্য করছি। এই সময়ে যত মানুষের সাহায্য করা যায় ততই ভালো।’
নাফিসা এর আগে তেমন কারও কাছ থেকে আর্থিক সাহায্য নেননি। নিজের সামর্থ্য ও পরিচিত মানুষের সাহায্যেই চলছিল তাঁর লড়াই। কিন্তু তামিমের সাহায্য গ্রহণ করেছেন নাফিসা। প্রথম আলোকে তিনি বলেছেন, ‘আমি নিজ উদ্যোগেই কিছু উপহার পৌঁছে দিচ্ছিলাম। ভাইয়া (তামিম) প্রথম আলোর প্রতিবেদন পড়ার পর ফোন দিয়েছিলেন। উনি জানতে চাইলেন আমি কীভাবে কাজ করছি। কাদের কাছে খাবার পৌঁছে দিচ্ছি। বিস্তারিত জানার পর ভাইয়া জানতে চাইলেন, আমি আসলে বাইরে থেকে কোন সাহায্য নিচ্ছি কি না। আমি তাঁকে জানিয়েছি আমার পরিচিতরাই আমাকে চাল, ডাল, আলু পাঠাচ্ছেন। তখন ভাইয়া বললেন, তিনি খুশি হতেন যদি তিনি কিছু করতে পারতেন। কিন্তু লকডাউনের কারণে পণ্য আনা নেওয়া করা সম্ভব না। তখন তিনি আমাকে কিছু ফান্ড দিয়েছেন। আগামীকালও কিছু দেবেন।’
তামিমের দেওয়া অর্থ দিয়ে আগামী শুক্রবার খাদ্য সামগ্রী বিতরণ করবেন নাফিসা, “আগামী শুক্রবার ওনার পক্ষ থেকে কিছু পরিবারকে সাহায্য পৌঁছে দেব, যারা আমাকে ফোন করে থাকে তাদেরকে। ‘তামিম ইকবালের পক্ষ থেকে উপহার’ লেখা চিরকুট দিয়ে দেব সঙ্গে করে।”
অসহায় মানুষের পাশে অবশ্য আগে থেকেই আছেন তামিম। করোনা আক্রান্ত সময়ে নিজ উদ্যোগে এবং অন্যদের মাধ্যমে সাহায্য করে যাচ্ছেন অসহায় মানুষদের।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com