শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০৬ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দক্ষিণ সুনামগঞ্জে পাকা ধান দ্রুত ঘরে তুলতে চেয়ারম্যান নুরুল হক’র মাইকিং

দক্ষিণ সুনামগঞ্জে পাকা ধান দ্রুত ঘরে তুলতে চেয়ারম্যান নুরুল হক’র মাইকিং

স্টাফ রিপোর্টারঃ  দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পশ্চিম পাগলা ইউনিয়নের হাওরে পাঁকা ধান দ্রুত ঘরে তুলতে হ্যান্ডমাইক হাতে নিয়ে ইউনিয়নবাসীকে অবিহিত করেছেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল হক।

মঙ্গলবার(২১ এপ্রিল) দুপুরে ইউনিয়নের প্রায় সবক’টি পয়েন্ট ও ধান শুকানোর খলায় গিয়ে হ্যান্ড মাইক দ্বারা সচেতনতামূলক এ-ই মাইকিং করেন তিনি।

তিনি মাইকিং-এ বলেন, ‘আবহাওয়ার পূর্বাবাশে বলা হয়েছে, চলতি মাসের ২৭ তারিখ থেকে অতিবৃষ্টি শুরু হতে পারে। এতে হাওরে পানিবৃদ্ধি করে অকাল বন্যার সৃষ্টি হবে। যদি এমনটা হয় তাহলে হাওরের সকল ধান পানিতে তলিয়ে যাবে। তাই, যতদ্রুত সম্ভব আগামী ২৭ তারিখের ভিতরে হাওরের পাঁকা ধান ঘরে তুলতে হবে।’
এ নির্দেশনা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রচার করা হয়েছে বলে জানিয়েছেন ইউ/পি চেয়ারম্যান নুরুল হক।

জানা যায়, চেয়ারম্যান নুরুল হক মঙ্গলবার দুপুরে ইউনিয়নের পাগলা বাজার বাসস্ট্যান্ড, স্থানান্তরিত স্কুলের মাঠের কাঁচাবাজার, পাগলার উত্তর বাজার, ইনাতনগর দুটি পয়েন্টে, বাঘেরকোনা, রসুলপুর সংলগ্ন খলা, সনাতন মন্দিরের পার্শ্ববর্তী খলা, দক্ষিণ বন্দের খলা, দেববাড়ি মোড়, রামকৃষ্ণ জিউর আখড়া সংলগ্ন সকল ধান শুকানোর খলা, বড়বাড়ির দক্ষিণের মাঠের খলা, পশ্চিম পাড়া (ব্রাহ্মণগাঁও) পয়েন্ট, কসবা বালিকা প্রাথমিক বিদ্যালয়ের উত্তরের খলা, হোসেনপুর পয়েন্ট, পয়েন্ট সংলগ্ন সবক’টি খলা ও পশ্চিম পাগলা ইউনিয়নের শেষ সীমানা পর্যন্ত স্থানে দ্রুত সময়ের ভিতরে পাঁকা ধান কেটে ঘরে তুলার জন্য সচেতনতামূলক মাইকিং করেছেন তিনি।

এছাড়াও ইউনিয়নের সকল ওয়ার্ডের মেম্বারদেরকে প্রতি ওয়ার্ডের সবক’টি মসজিদের মাইকে এ সচেতনতামূলক ঘোষণাটি প্রচার করার জন্য নির্দেশনা প্রদান করেন।

এ ব্যপারে চেয়ারম্যান নুরুল হক বলেন, ‘আমাকে উপজেলা প্রশাসন থেকে এমনটা জানানো হলে আমি সমস্ত ইউনিয়নের ধান শুকানোর প্রায় সব জায়গাসহ গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে নিজে গিয়ে হ্যান্ডমাইক হাতে নিয়ে কৃষকদের বলে এসেছি। কেউ কেউ আমার কাছে শ্রমিক সংকটের কথা বললে আমি সকল ব্যবসায়ীদের ব্যবসা সীমীত করে মাঠে গিয়ে কৃষকদের সহযোগিতা করা বা নিজেদের ধান নিজেরা কাটার পরামর্শ দিয়েছি। আমি মনে করি এটি একটি গুরুত্বপূর্ণ বিষয়। সকলের এটা মানা ও প্রচার করা উচিত।’

 

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com