বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:১৯ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দুই সম্পাদকের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি ফখরুলের

দুই সম্পাদকের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি ফখরুলের

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   
অনলাইন নিউজপোর্টাল বিডি নিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী ও জাগো নিউজের ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন সরকারসহ চারজনের বিরুদ্ধে ঠাকুরগাঁওয়ে স্থানীয় স্বেচ্ছাসেবক লীগ নেতার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবিও জানান।
বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, সত্য সংবাদ পরিবেশন ও স্বাধীন সাংবাদিকতাকে বাধাগ্রস্ত করতে সরকার তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের মাধ্যমে আবারও এক ঘৃণ্য দৃষ্টান্ত স্থাপন করল। অসৎ উদ্দেশ্যে নিজেদের তৈরি করা আইনকে দিয়ে গণমাধ্যমকে নিয়ন্ত্রণে রাখার উদ্দেশ্য এখন বাস্তবায়িত হচ্ছে। সত্যকে মিথ্যার প্রলেপ দিয়ে ঢাকতেই সরকারের এই নীলনকশা। আওয়ামী লীগের গণবিরোধী চেহারা বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনা মহামারীর মধ্যেও বিভৎস রূপে আত্মপ্রকাশ করেছে।
সরকার এই মামলা দায়েরের মাধ্যমে সমগ্র গণমাধ্যমকেই অশুভ বার্তা দিল উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, মূলত সত্য প্রকাশে সরকার এতটাই শঙ্কিত যে, গণমাধ্যমকে এই মামলা প্রদানের মাধ্যমে আগাম সতর্ক করা হল। সরকারের গণভিত্তি নেই বলেই সত্য সংবাদ পরিবেশনে যারা নির্ভিক তাদের ওপর হামলা-মামলা শুরু হয়েছে।
তবে সত্যকে লুকানোর চেষ্টা করা হলে তার পরিণতি ভালো হয় না। বরং আলোচনা-সমালোচনার মধ্য দিয়েই সংকটের মাত্রা চিহ্নিত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা যায়।

সুত্রঃ যুগান্তর

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com