বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:৩৯ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সিলেটে কল করলেই ঘরে পৌঁছে যাবে মেডিকেল টিম

সিলেটে কল করলেই ঘরে পৌঁছে যাবে মেডিকেল টিম

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ  এখন থেকে সিলেটে ‘ডাক্তারের কাছে রোগী নয়- রোগীর কাছে ডাক্তার’ যাবে। করোনা দুর্যোগে ঘরবন্দি মানুষের চিকিৎসার জন্য সিলেট সিটি করপোরেশনের ২০নং ওয়ার্ড কাউন্সিলর আজাদুর রহমান আজাদের উদ্যোগে একটি ভ্রাম্যমাণ মেডিকেল টিম গঠন করা হয়েছে। আজ বিকেল থেকে সিলেট মহানগর এলাকায় সেই টিমের স্বাস্থ্যসেবা কার্যক্রম শুরু করেছে। নগরের টিলাগড় থেকে প্রথম সেবা শুরু করেছে এই টিম। নির্দিষ্ট ফোন নাম্বারে কল দিলেই সেবাগ্রহীতার ঘরে পৌঁছে যাবে সে টিম।
জানা গেছে, আজ বুধবার (৮ এপ্রিল) থেকে সিলেটের মহানগর এলাকার ঘরে ঘরে গিয়ে প্রাথামিক স্বাস্থ্যসেবা প্রদান করেছে এই মেডিকেল টিম। মেডিকেল টিমের নেতৃত্বে রয়েছেন পার্কভিউ মেডিকেল কলেজ হাসপাতালের রেজিস্টার  মো. কামাল উদ্দিন।

এ বিষয়ে ডাক্তার কামাল উদ্দিন সিলেটভিউ২৪-কে বলেন, করোনার এই ভয়াবহ সংকটময় পরিস্থিতিতে কাউন্সিল আজাদুর রহমান আজাদের উদ্যোগে পাড়া মহল্লায় গিয়ে চিকিৎসা সেবা দেওয়ার লক্ষ্যে একটি মেডিকেল টিম কাজ করছে। আপাতত:  সিলেট মহানগর এলাকায় করোনা দুর্যোগে ঘরবন্দি মানুষকে ঘরে ঘরে গিয়ে চিকিৎসাসেবাসহ ওষুধ প্রদান করা হবে।

এ লক্ষ্যে একটি মাইক্রোবাসকে ওষুধ ও বিভিন্ন স্বাস্থ্যসেবা সরঞ্জাম দিয়ে সজ্জিত করে একটি মেডিকেল টিমের মাধ্যমে সেবা শুরু করেছি। এই টিমে একজন চিকিৎসক, একজন নার্স ও সংশ্লিষ্ট আরও ২ জন সার্বক্ষণিক সেবায় নিয়োজিত রয়েছেন। নিন্মোক্ত মোবাইলে ফোন নাম্বারে কল দিলেই রোগীর কাছে পৌঁছে যাবে ডাক্তার ও ওষুধ। কল করার মোবাইল নাম্বারটি হচ্ছে- ০১৭২০০৩৬৩৭২।

তিনি জানান, বিকেল ৪টার দিকে ২০ নম্বর ওয়ার্ডের খরাদিপাড়া থেকে শুরু হয়েছে এই চিকিৎসা সেবার কার্যক্রম। খরাদিপাড়ার করিমউল্লাহ হাউসের সামনে ছিলো  উদ্বোধনী মেডিকেল ক্যাম্প।
এক প্রশ্নের জবাবে ডা. কামাল জানান, যদি দেখা যায় কোনো রোগীর শরীরে করোনার লক্ষণ রয়েছে তবে তাৎক্ষণিক শহিদ শামসুদ্দিন হাসপাতালের সঙ্গে যোগাযোগ করে এ্যাম্বুলেন্সের ব্যবস্থা করে তাকে হাসপাতালে নিয়ে আসার ব্যবস্থা করা হবে।

এ বিষয়ে কাউন্সিলর আজাদুর রহমান আজাদ জানান, করোনাভাইরাস সংক্রমনের ভয়ে চিকিৎসকরা তাদের প্রাইভেট চেম্বার বন্ধ করে দিয়েছেন। বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোতেও রোগীরা সেবা পাচ্ছেন না। এমতাবস্থায় অসুস্থরা মারাত্মক সমস্যায় পড়েছেন।

এই দু:সময়ে মানুষকে চিকিৎসাসেবা দেওয়ার লক্ষ্যে একটি মেডিকেল টিম গঠন করা হয়েছে। এই টিম সিলেট মহানগরের বিভিন্ন পাড়া-মহল্লায় গিয়ে রোগী দেখে প্রয়োজনীয় ব্যবস্থাপত্র দেবেন। গরিব রোগীদের সাধ্যমতো ঔষধও প্রদান করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com