শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:২৭ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দোয়ারাবাজারে জমি নিয়ে সংঘর্ষ, আহত ৩৪

দোয়ারাবাজারে জমি নিয়ে সংঘর্ষ, আহত ৩৪

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ সুনামগঞ্জের দোয়ারাবাজারে জমি নিয়ে বিরোধের জেরে দু’পক্ষের সংঘর্ষে ৩৪ জন আহত হয়েছেন।
উপজেলার সুরমা ইউনিয়নের কদমতলী গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতদের দোয়ারাবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- আব্দুল খালিক গ্রুপের রহিমা বেগম (৪৫), সৈয়দুন নেছা (৩৫), সোনারা বেগম (২৭), ইউসুফ আলী (৬৫), ফরিদ মিয়া (২৬), আব্দুল হান্নান (৪০), সমসু মিয়া (২৭), মামুনা বেগম (৭), জাহাঙ্গীর (২০), অযুত মিয়া (৪০), সহিদ মিয়া (৩২), সিরাজ মিয়া (৩৮), আমিরুন নেছা (২৫), মিনার (১৮), মতিন (২৮), কামাল (২২) সুজন (২১), মাওলানা সফিক উদ্দিন গ্রুপের নুরুল ইসলাম (৬৫), আশরাফ আলী (৫৫), মাহমদ আলী (৫০), হুছন আলী (৪৫), কেরামত আলী (৫০), আছমত আলী (৬৫), আনছর আলী (৩৫), সামছুল (২৩), সফিকুল (৪৩), আইনুদ্দিন (৩৫), জরিনা (৩০), আজিয়া (৩০), জিকরা আক্তার (১৫), সুহেনা (১২), জাহানারা (৪০), রাবিয়া (৪৫), মনোয়ারা বেগম (২৮)।

স্থানীয় সূত্রে জানা যায়, কদমতলী গ্রামের আব্দুল খালিক গ্রুপ ও মাওলানা সফিক উদ্দিন গ্রুপের মধ্যে জমি জমা নিয়ে মারামারি ও মামলা মোকদ্দমা চলছিল দীর্ঘদিন ধরে। গত ডিসেম্বর মাসে জমিতে ধান কাটা, ঘর উঠানো ও মাটি কাটাকে কেন্দ্র করে বুধবার দু’পক্ষে সংঘর্ষ বাঁধে। খবর পেয়ে দোয়ারাবাজার থানাপুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আব্দুল খালিক বলেন, আমার রেকর্ডিয় জমিতে ঘর বানিয়ে বসবাস করছে আমার ভাতিজার পরিবারের লোকজন। ওই ঘরটি প্রতিপক্ষ মাওলানা সফিক উদ্দিনের লোকজন ও জালালপুর গ্রামের কলমদর আলীর ছেলে রেজা, তার তিন ভাই ও তার আত্মীয় স্বজনরা ওই ঘরটি ভাংচুর করে ঘরের নির্মাণ সামগ্রী ও নগদ টাকাসহ লক্ষাধিক টাকার মালামাল লুটে নেয়। এ সময় বাঁধা দিতে গেলে মহিলাসহ আমাদের পক্ষের ১৮জনকে মারপিট করে আহত করে তারা।

অপরদিকে মাওলানা সফিক উদ্দিন বলেন, প্রতিপক্ষ আব্দুল খালেকের পিতা আলকাছ আলীর কাছ থেকে আমাদের খরিদা এক কেদার (৩০ শতাংশ) রেকর্ডিয় জমির বদলে বেআইনিভাবে সমপরিমাণ সরকারি খাসজমির দখল আমাদেরকে বুঝিয়ে দিতে চান তারা। কিন্তু আমরা তাতে রাজি না হয়ে আমাদের ক্রয়কৃত রেকর্ডিয় জমিতে দখল নিতে গেলে আব্দুল খালেক তার পিতার বিক্রি অস্বীকার করেন। ওই সুবাদে বুধবার (১ এপ্রিল) আমাদের খরিদকৃত জমিতে জোরপুর্বক মাটি কাটার সময় বাঁধা দিতে গেলে আব্দুল খালিকের লোকজন আমাদের লোকজনের উপর অতর্কিত হামলা চালিয়ে বাড়িঘর ভাংচুর ও লুটপাট করে।

এব্যাপারে বৃহস্পতিবার বিকালে দোয়ারাবাজার থানার ওসি আবুল হাসেম বলেন, জমিজমা নিয়ে দু’পক্ষের সংঘর্ষের খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। আহতদের চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সুত্রঃ সিলেটভিউ

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com