শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:৪৬ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ডাক্তার-নার্সরাই শ্রেষ্ঠ মানুষ: উইলিয়ামসন

ডাক্তার-নার্সরাই শ্রেষ্ঠ মানুষ: উইলিয়ামসন

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   
করোনাভাইরাসের বিরুদ্ধে আসল লড়াইটা লড়ছে সারা বিশ্বের স্বাস্থ্যকর্মীরা। দিন রাত ভুলে করোনাভাইরাসে আক্রান্তদের সেবা করে যাচ্ছেন স্বাস্থ্যকর্মীরা। নিজের জীবন ঝুঁকির মুখে ফেলে করোনাভাইরাস আক্রান্তদের জীবন বাঁচাতে লড়ছেন ডাক্তার ও নার্সরা। তাদের কৃতজ্ঞতা ও উৎসাহ দিয়ে নিউজিল্যান্ড দলের অধিনায়ক কেন উইলিয়ামসন আবেগঘন খোলা চিঠি লিখেছেন।
বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস থেকে রক্ষা পায়নি নিউজিল্যান্ডও। বৃহস্পতিবার পর্যন্ত দেশটিতে আক্রান্ত মানুষের সংখ্যা ২৮৩ জন। তবে এখনো করোনাভাইরাসের কারণে নিউজিল্যান্ডে কারও মৃত্যু ঘটেনি। কৃতিত্বটা নিউজিল্যান্ডের চিকিৎসক ও নার্সদের। তাদের উদ্দেশ করেই স্থানীয় একটি সংবাদমাধ্যমে খোলা চিঠি লিখেছেন উইলিয়ামসন।
‘প্রিয় ডাক্তার, নার্স ও সেবাদানকারীরা,
গত কয়েক দিনের ঘটনাপ্রবাহে একটা বিষয় স্পষ্ট হয়ে উঠেছে যে, আমরা একটি স্বাস্থ্য সংকটের মধ্য দিয়ে যাচ্ছি, যা আগে কখনো দেখা যায়নি। এতে কোনো সন্দেহ নেই, আমরা যে প্রতিকূলতার মুখোমুখি হয়েছি, সামনের দিনগুলোতে মাত্রা আরও বাড়বে।
আমরা ভীষণভাবে কৃতজ্ঞ যে, আপনারা আমাদের পাশে আছেন।
সবাই সব সময় বলে, পুরুষ ও নারী ক্রীড়াবিদদের অনেক চাপের মধ্যে পারফর্ম করতে হয়। তবে সত্যিটা হলো, জীবিকার জন্য যা আমরা প্রতিদিন করি, সেটাই আমরা করতে ভালোবাসি। আমরা শুধু খেলাটা খেলি। মানুষের জীবন বাঁচানো আসলে সত্যিকারের চাপের কাজ। সত্যিকারের চাপ হলো প্রতিদিনই আরেকজনের সুস্থতার জন্য নিজের নিরাপত্তাকে ঝুঁকির মুখে ফেলে কাজ করে যাওয়া।
আগামী কয়েক সপ্তাহ ও মাসের প্রতিটি দিনে আপনাদের নিজেদের ও আপনাদের সহকর্মীদের এই কাজটিই করতে বলা হবে। এটি একটি বিরাট দায়িত্ব, যা কেবল শ্রেষ্ঠ মানুষেরাই পালন করতে পারে: যারা অন্যের মঙ্গলকেই সবকিছুর ঊর্ধ্বে রাখে।
ব্ল্যাকক্যাপস হিসেবে আমরা জানি, নিজের সঙ্গে পুরো দেশের সমর্থন থাকার অনুভূতিটা কেমন। আমরা আপনাদের জানাতে চাই, আপনারা একা নন। আমরা আপনাদের জানাতে চাই যে, পুরো দেশ রয়েছে আপনাদের সঙ্গে। আমরা এই সংকট কাটিয়ে উঠব এবং আপনারাই হবেন সংকট কাটিয়ে ওঠার বড় একটি কারণ।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com