শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:০৩ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ডাক্তার-পুলিশ-সাংবাদিকদের করোনার নিরাপত্তা সরঞ্জাম দিতে নোটিশ

ডাক্তার-পুলিশ-সাংবাদিকদের করোনার নিরাপত্তা সরঞ্জাম দিতে নোটিশ

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ডাক্তার, নার্স, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও সাংবাদিকসহ সংশ্লিষ্টদের সুরক্ষার জন্য ব্যক্তিগত নিরাপত্তার সরঞ্জাম (পিপিই) সরবরাহের জন্য আইনি নোটিশ পাঠানো হয়েছে।

সচিব স্বরাষ্ট্র মন্ত্রণালয়, সচিব স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট ১১ জনের কাছে এ নোটিশ পাঠানো হয়েছে।

ডাকযোগে বৃহস্পতিবার (১৯ মার্চ) সংশ্লিষ্টদের কাছে এ নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী মো. জে আর খান (রবিন)।

তিনি জানান, শুধু করোনা পরিস্থিতিতে নয়, কোনো দুর্যোগ দেখা দিলে ডাক্তার, নার্স, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য এবং সাংবাদিকরা ঝাঁপিয়ে পড়েন। সাংবাদিক, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, ডাক্তারদের কর্তব্য পালন করতে গিয়ে অসংখ্য মানুষের মুখোমুখি হতে হয়, তাই তাদের নিরাপত্তার স্বার্থে পিপিই একান্ত আবশ্যক।

করোনা থেকে তাদের সুরক্ষার জন্য স্বাস্থ্য সচিব, জনপ্রশাসন সচিব, সমাজকল্যাণ সচিব, তথ্য সচিব, বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাব্যবস্থাপক, পুলিশের আইজি, আইইডিসিআর ও আইসিডিডিআরবির পরিচালকসহ মোট ১১ জনকে নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশে উল্লেখ করা হয়েছে, করোনাভাইরাস চীনে প্রথম ধরা পড়লেও বর্তমানে বাংলাদেশসহ বিশ্বের প্রায় ১৬৫ দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। যদিও এর উৎপত্তি ও চিকিৎসা এখনও অজানা রয়েছে। এ ভাইরাস ছোঁয়াচে তাই ব্যক্তি থেকে ব্যক্তিতে এবং এক গোষ্ঠী থেকে অন্য জনগোষ্ঠীতে ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে।

কিন্তু উল্লেখিত বিষয়ে ইতিপূর্বে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ গ্রহণ না করায় এই নোটিশ প্রেরণ করা হয়েছে।

নোটিশ প্রাপ্তির ২৪ ঘণ্টার মধ্যে সংশ্লিষ্টরা যথাযথ ব্যবস্থা গ্রহণে ব্যর্থ হলে হাইকোর্ট বিভাগে যথাযথ প্রতিকার চেয়ে রিট পিটিশন দায়ের করা হবে বলে জানান মো. জে আর খান (রবিন)।

উল্লেখ্য, চীনের উহানে প্রথম আঘাত হানা দেয় এ ভাইরাস। ইতোমধ্যে বিশ্বের ১৬৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। বিশ্বব্যাপী ২ লাখ ২০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। প্রাণহানি হয়েছে ৯ হাজারের বেশি মানুষের।

বাংলাদেশে এখন পর্যন্ত ১৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com