শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সাংবাদিক আরিফুল নির্যাতনে নাজিমসহ ৩ কর্মকর্তা ওএসডি

সাংবাদিক আরিফুল নির্যাতনে নাজিমসহ ৩ কর্মকর্তা ওএসডি

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   
কুড়িগ্রামের সাংবাদিক আরিফুল ইসলামকে নির্যাতনের ঘটনায় নেতৃত্বদানকারী জেলা প্রশাসনের আরডিসি (সিনিয়র সহকারী কমিশনার) নাজিম উদ্দীনকে ওএসডি করা হয়েছে। তাঁর সঙ্গে সহকারী কমিশনার রিন্টু বিকাশ চাকমা ও সহকারী কমিশনার এ এস এম রাহাতুল ইসলামকেও ওএসডি করা হয়।
গতকাল রোববার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
জামিনে মুক্তি পাওয়ার পর গতকাল কুড়িগ্রাম হাসপাতালে
সাংবাদিকদের কাছে আরিফুল নির্মম নির্যাতনের বর্ণনা
দেন। হাসপাতালে চিকিৎসাধীন কুড়িগ্রামের সাংবাদিক আরিফুল ইসলামের শরীরের বিভিন্ন স্থানে জখমের চিহ্ন ছিল। তিনি বলেন, মধ্যরাতে বাড়ি থেকে তুলে আনার সময় এবং পরে জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়ে হাত-পা বেঁধে মারধর করা হয় তাঁকে। চোখ বেঁধে জোর করে গাড়িতে তুলে গুলি করে হত্যার হুমকি দেওয়া হয়। এই নির্যাতনে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের আরডিসি (সিনিয়র সহকারী কমিশনার) নাজিম উদ্দীন।
গত শুক্রবার মধ্যরাতে বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম জেলা প্রতিনিধি আরিফুল ইসলামকে বাড়ি থেকে তুলে নিয়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। কুড়িগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে দাবি করা হয়, মাদকবিরোধী অভিযানে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর কাছ থেকে ৪৫০ গ্রাম দেশি মদ ও ১০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়েছে বলে দাবি টাস্কফোর্সের। কিন্তু আরিফুলের স্ত্রী বলছেন, পুরো ঘটনাই সাজানো।
আরিফুল বলেন, আরডিসি নাজিম উদ্দীনের নেতৃত্বে একদল লোক দরজা ভেঙে বাসায় ঢোকেন। জেলা প্রশাসনের সহকারী কমিশনার রিন্টু বিকাশ চাকমাও এই দলে ছিলেন। ঘরে ঢুকেই নাজিম উদ্দীন তাঁর মাথায় কিল-ঘুষি মারতে শুরু করেন। মারতে মারতে টেনেহিঁচড়ে গাড়িতে তুলে চোখ-হাত-পা বেঁধে ফেলা হয়।
আরিফুল বলেন, ‘এরপর আমাকে অজ্ঞাত স্থানে নিয়ে এনকাউন্টার দিতে চায়। আমাকে বারবার বলে, আজ তোর জীবন শেষ। তুই কালেমা পড়ে ফেল, তোকে এনকাউন্টার দেওয়া হবে। আমি চোখের কাপড় একটু খুলে বুঝতে পারি, এটা ডিসির কার্যালয়। তখন একটু আশ্বস্ত হই যে আমাকে অন্তত এনকাউন্টারে দেওয়া হবে না। মারধরের সময় নাজিম উদ্দীন বলেন, “তুই আমাদের অনেক জ্বালাচ্ছিস। ডিসির বিরুদ্ধে লিখিস। তুই বড় সাংবাদিক হয়ে গেছিস। আজ তোর সাংবাদিকতা ছোটাব।”

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com