শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৪৮ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
৩০০ করতে চেয়েছিলেন মুশফিক

৩০০ করতে চেয়েছিলেন মুশফিক

স্পোর্টস ডেস্কঃ   
২০৩ রান করা মুশফিক চাইছিলেন ৩০০ করতে। কাল সকালে এক সেশন খেলার সুযোগ পেলেই নাকি ৩০০ করে ফেলতেন মুশফিক!
উইকেটে কিছু নেই। জিম্বাবুয়ের বোলিং আক্রমণও নির্বিষ। নেই কোনো সংহার গতির পেসার, ভীতি ছড়ানোর মতো স্পিনার। আউট হতে না চাইলে আউট করা মুশকিল, এমন ব্যাটিং স্বর্গে মুশফিকুর রহিমের মতো ব্যাটসম্যানকে থামানো কঠিন। নামের পাশে অপরাজিত ২০৩ রান নিয়ে মাঠ ছাড়ার সময় তাই হয়তো একটু আফসোসই করছিলেন মুশফিক।
বাংলাদেশের হয়ে প্রথম ডাবল সেঞ্চুরি তাঁর। তাহলে ট্রিপল সেঞ্চুরিটাও কেন নয়! এই টেস্টে সেটি করে ফেলার মতো যথেষ্ট সুযোগও ছিল মুশফিকের সামনে। মুশফিক নিজেও বিশ্বাস করেন, ইনিংস ঘোষণা না হলে আজ সারা দিন ব্যাট করে কাল সকালেই নিজেকে আরেকটি ‘প্রথম’-এর চূড়ায় নিতে পারতেন।
দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে মুশফিক বলছিলেন, ‘আমার একটা পরিকল্পনা ছিল যে সুযোগ পেলে ৩০০ করব। কিন্তু ওই সময় ইনিংস ঘোষণা করা হবে, এটা আশা করিনি। আমাদের হাতে দুদিন সময় ছিল। আজ চা বিরতি পর্যন্ত আমার কাছে কোনো ইনিংস ঘোষণার বার্তা ছিল না। পরে জানতে পারি যে ওদের আমরা ৮ থেকে ১০ ওভার ব্যাটিং করাব। সুযোগ পেলে আজ না হলেও হয়তো কাল সকালে হয়ে যেত (ট্রিপল সেঞ্চুরি)। তবে সবার আগে দল। সামনে আবার সুযোগ এলে ৩০০ করার চেষ্টা করব।’
তৃতীয় দিনের শেষ বেলায়ও উইকেট ছিল ব্যাটিং স্বর্গ। মুশফিক চাচ্ছিলেন কাল সকালেও আরও কিছু সময় ব্যাট করতে। তাতে সময়ের সঙ্গে উইকেটে ফাটল ধরত। দ্বিতীয় ইনিংসে জিম্বাবুয়ের টিকে থাকাটাও আরও কঠিন হয়ে যেত, ‘দুই দিন সময় হাতে ছিল। তার চেয়ে বড় কথা, আমরা যদি আরও ব্যাট করতাম, তাহলে উইকেট আরও খারাপ হতো।’
তবে মুশফিকের এই আফসোস ঢেকে যাচ্ছে দলের সাফল্যের কথা ভেবে। ৫৬০ রানে ইনিংস ঘোষণার পর যে আজই জিম্বাবুয়ের ২ উইকেট তুলে নিয়েছেন অফ স্পিনার নাঈম।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com