শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৩৭ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দেশের সকল মানুষ প্রযুক্তির সেবা পাচ্ছে : পরিকল্পনামন্ত্রী

দেশের সকল মানুষ প্রযুক্তির সেবা পাচ্ছে : পরিকল্পনামন্ত্রী

ডেস্ক রিপোর্ট :: পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, দেশের নাগরিক হিসেবে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সব মানুষই সমান মর্যাদার, সবার অধিকার সমান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে লাখো মানুষের রক্তের বিনিময়ে এ দেশ মুক্ত হয়েছে। গোলামী থেকে বঙ্গবন্ধু আমাদের মুক্ত করেছিলেন। অনেক কষ্ট নিয়ে এই দেশ বড় হয়েছে, মর্যাদা লাভ করেছে। তিনি বলেন, এক সময় পেটে ছিল না ভাত, উপরে ছিলনা ছাদ, হাওরের মানুষ সাঁতার কেটে এক গ্রাম অন্য গ্রামে যাতায়ত করতো, চৈত্র মাসে ছিলো অভাব আর অভাব, কার্তিক মাস আসতো মহামারী নিয়ে, হাজার হাজার মানুষ মারা গেছে কলেরা, বসন্ত, কালাজ্বরে। মোবাইল ফোন কিনতে লক্ষ টাকা লাগতো, বিশ টাকা মিনিট খরচ করে কথা বলতে হতো। আজ আর সেই দিন নেই। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশকে উন্নয়নের দ্বারপ্রান্তে নিয়ে এসেছেন, গত ১১ বছরে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের রোল মডেল। দেশে এখন আর কেউ না খেয়ে থাকে না, দেশ আজ যোগাযোগ বিহীন, বিদ্যুৎ বিহীন নয়, দেশে আজ কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে, ইচ্ছে করলেই যে কেউ রোজগার করতে পারে, দেশের সকল মানুষ প্রযুক্তির সেবা পাচ্ছে। যারা আমাদেরকে শোষন করছে, তারাও আমাদের পাশে দাঁড়াচ্ছে, আমাদেরকে আজ কাজের জন্য লন্ডন যাওয়ার দরকার নেই।
শনিবার বেলা ১১টায় যুক্তরাজ্য প্রবাসীদের সহযোগীতায় দিরাই পৌর সদরের নতুন বাগবাড়ি এলাকায় নির্মিত প্রবাসী উচ্চ বিদ্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে এম এ মান্নান আরও বলেন, শিক্ষা হচ্ছে মুল চাবি, যে চাবি দিয়ে সব দুয়ার খোলা যায়, সব ক্ষেত্রেই এগিয়ে যাওয়া যায়, শিক্ষা থাকলে আর কোন ভয় থাকে না। দিরাই-শাল্লাকে সাম্প্রদায়িক সম্প্রীতির এলাকা উল্লেখ করে মন্ত্রী এমএ মান্নান বলেন, জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্ত এলাকার মানুষের জন্য অনেক কাজ করে গেছে, উনার স্ত্রী জয়া সেনগুপ্তাও কাজ করে যাচ্ছেন, আমি এসেছি সেবার জন্য, আমরা সকল ঐক্যবদ্ধ এবং ঐক্যকদ্ধ থেকে শেখ হাসিনার নেতৃত্বে এলাকার উন্নয়নকে ত্বরান্বিত করতে চাই।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর আলম চৌধুরীর সভাপতিত্বে এবং শিক্ষক গেলাম মোস্তফা সরদারের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা লন্ডন টাওয়ার হ্যামল্যাটসের সাবেক মেয়র আবদুল আজিজ সরদার।
বক্তব্য রাখেন, বৃটিশ নাগরিক চেনরী ওয়ারফ গ্রæপ ম্যানেজিং ডিরেক্টর হাওয়ার্ড ডাওবার, জন লাজেট, দক্ষিন সুনামগঞ্জের উপজেলা চেয়ারম্যান ফারুক আহমদ, দোয়ারা উপজেলা চেয়ারম্যান ডা: আবদুর রহিম, মেয়র মোশাররফ মিয়া, যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা সামছুল হক চৌধুরী, মহি উদ্দিন জগনু প্রমুখ। উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন রায়, উপজেলা যুবদলের সভাপতি ফারুক সরদার, উপজেলা ভাইস চেয়ারম্যান মোহন চৌধুরী ও নারী ভাইস চেয়ারম্যান রিপা সিনহা প্রমুখ।

সৌজন্যে: হাওর টোয়েন্টিফোর

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com