বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:৪২ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ফেব্রুয়ারির রক্তঝরা পথ বেয়েই অর্জিত হয়েছে আমাদের চিরকাঙ্ক্ষিত স্বাধীনতা : পরিকল্পনামন্ত্রী

ফেব্রুয়ারির রক্তঝরা পথ বেয়েই অর্জিত হয়েছে আমাদের চিরকাঙ্ক্ষিত স্বাধীনতা : পরিকল্পনামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :: পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি বলেছেন, ভাষা আন্দোলন ছিল আমাদের মাতৃভাষার অধিকার প্রতিষ্ঠার পাশাপাশি নিজস্ব জাতিসত্তা, স্বকীয়তা ও সাংস্কৃতিক স্বাতন্ত্র্য রক্ষারও আন্দোলন।

তিনি বলেন, অমর একুশের অবিনাশী চেতনা-ই আমাদের যুগিয়েছে স্বাধিকার, মুক্তিসংগ্রাম ও মুক্তিযুদ্ধে অফুরন্ত প্রেরণা ও অসীম সাহস। ফেব্রুয়ারি রক্তঝরা পথ বেয়েই অর্জিত হয়েছে বাঙালির চিরকাঙ্ক্ষিত স্বাধীনতা, যার নেতৃত্ব দিয়েছেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

তিনি আরও বলেন, শহীদদের রক্তে কেনা এই দেশে এখন সুসময় চলছে৷ মানুষের সকল প্রয়োজন আমরা পূরন করছি। এ দেশের জন্য আওয়ামীলীগ সরকারের প্রয়োজন। যুদ্ধে যেমন এই সরকারের প্রয়োজন ছিল ঠিক তেমনি উন্নয়নের জন্যও এই সরকারের প্রয়োজন। পরিকল্পনামন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন জাতির জনক, আর বঙ্গবন্ধু সুযোগ্য কণ্যা আমাদের নেত্রী শেখ হাসিনা হলেন উন্নয়নের জনক । তাই আজকের এই দিনে আমাদের অঙ্গীকার হওয়া উচিত অসাম্প্রদায়িক সোনার বাংলা।

শুক্রবার সকাল ১০ টায় শান্তিগঞ্জ বাজারস্থ পরিকল্পনামন্ত্রীর হিজল বাড়িতে (আরফান আলী বৈঠক খানা) দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে ২১ ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা এসব কথা বলেন।

আলোচনা সভায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজী আব্দুল হেকিমের সভাপতিত্বে ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন। স্বাগত বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান।

এসময় উপস্থিত ছিলেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি হাজী তহুর আলী, পরিকল্পনামন্ত্রী একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান দোলন রানী তালুকদার, জয়কলস ইউপি চেয়ারম্যান মাসুদ মিয়া, দরগাপাশা ইউপি চেয়ারম্যান মনির উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মাওলানা আব্দুল কাইয়ুম, রফিক খান, যুগ্ম সাধারণ সম্পাদক আবাব মিয়া, দপ্তর সম্পাদক দিলিপ তালুকদার, সাংগঠনিক সম্পাদক আব্দুল বাছিত সুজন, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট উদ্দিন, আওয়ামীলীগ নেতা জিএম সাজ্জাদুর রহমান, আসাদুর রহমান আসাদ, জেলা কৃষকলীগ নেতা মাসুক মিয়া, উপজেলা কৃষকলীগের আহবায়ক ফয়েজুর রহমান, যুগ্ম আহবায়ক মাজহারুল ইসলাম মইনুল, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সুজন, সহ-সভাপতি রাজা মিয়া, জুবেল আহমদ, রিপন তালুকদার , সাংস্কৃতিক সম্পাদক নুর আলম, উপজেলা ছাত্রলীগের সভাপতি রয়েল আহমদ, সাধারণ সম্পাদক ইমরান হোসেন তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক সমিরণ দাস সুমির সহ প্রমুখ।

এদিকে একুশের প্রথম প্রহরে শান্তিগঞ্জস্থ দক্ষিণ সুনামগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী, উপজেলা প্রশাসন ও থানা প্রশাসন। এবং সকালে পুষ্পস্তবক অর্পণ করে উপজেলা আওয়ামীলীগ, কৃষকলীগ, যুবলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ, উপজেলা স্বাস্থ্য বিভাগ, উদীচী শিল্পীগোষ্ঠী, উপজেলা পূজা উদযাপন পরিষদ, আব্দুল মজিদ কলেজ ও সার্বিক গ্রাম উন্নয়ন সমিতি সহ সামাজিক ও সাংস্কৃতিক সংঠনের নেতৃবৃন্দ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com