বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৪৭ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
বিছানায় বসে এন্ড্রু কিশোর গাইলেন ‘জীবনের গল্প আছে বাকি অল্প’

বিছানায় বসে এন্ড্রু কিশোর গাইলেন ‘জীবনের গল্প আছে বাকি অল্প’

বিনোদন ডেস্কঃ  
সবাই তাঁর খুব চেনা। বছরের পর বছর তাঁদের নিয়ে সময় কেটেছে এন্ড্রু কিশোরের। তাঁদের পাশে নিয়ে মঞ্চে গান করেছেন। স্টুডিওতে নতুন নতুন গান গেয়েছেন। সময় কাটিয়েছেন, আড্ডায় মেতেছেন। সেই বন্ধু, সহশিল্পী অনুজদের নিয়ে আজ রোববার সিঙ্গাপুরে গাইলেন তাঁর জনপ্রিয় গানটি, ‘জীবনের গল্প আছে বাকি অল্প…।’ মুখে তাঁর সেই চেনা হাসি। কণ্ঠটাও স্পষ্ট, তিনিই এন্ড্রু কিশোর।
সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ঘরোয়া পরিবেশে এন্ড্রু কিশোরের গান গাওয়ার ভিডিওটি আপলোড করেন তাঁরই শিষ্য কণ্ঠশিল্পী মোমিন বিশ্বাস। মুহূর্তেই ছড়িয়ে পড়ে ভিডিওটি। অনেক ভক্ত এ ভিডিওর নিচে আবেগঘন মন্তব্য করেন।
এই ভিডিওর সূত্রে কথা হয় এন্ড্রু কিশোরের সঙ্গে। প্রথম আলোকে তিনি বলেন, দীর্ঘদিন পর এভাবে মজা করে গান গাইলাম। গেয়েছি অল্প, তবে একটা তৃপ্তি ছিল। সবাই আমার কারণে দেশের বাইরে এসেছে। আমার স্টুডিও অ্যাপার্টমেন্টে এসেছিল। অন্য রকম একটা আড্ডায় মেতে উঠেছিলাম। তখন সবাই মিলে গান গেয়েছি। এত দিন পর এভাবে গাইতে পেরে কেমন অনুভূতি যে হয়েছিল, তার আনন্দ ভাষায় প্রকাশ করতে পারব না। আমি দেশবাসী সবার কাছে দোয়া চাই।’
আজ সন্ধ্যায় এন্ড্রু কিশোরের জন্য ভালোবাসা শিরোনামে আয়োজিত কনসার্টের মঞ্চে উঠবেন দেশবরেণ্য শিল্পী এন্ড্রু কিশোর। মঞ্চে কোনো গান গাইবেন কি না, তা জানতে চাইলে এন্ড্রু কিশোর বলেন, খালি গলায় হয়তো দু-চার লাইন গাইতেও পারি। মূলত, আমি মঞ্চে উঠব, প্রধানমন্ত্রী, দেশবাসী, সংস্কৃতিকর্মী থেকে শুরু করে যাঁরা আমার এই দুঃসময়ে পাশে এসে দাঁড়িয়েছেন তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে।
ব্লাড ক্যানসারে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরে চিকিৎসাধীন এন্ড্রু কিশোর। আজ রোববার সন্ধ্যায় সিঙ্গাপুরের জালান বুকিত মেরাহর গেটওয়ে থিয়েটারে এন্ড্রু কিশোরের চিকিৎসার তহবিল সংগ্রহের জন্য গাইবেন সৈয়দ আব্দুল হাদী, সাবিনা ইয়াসমীন, মিতালি মুখার্জি এবং তাঁর শিষ্য মোমিন বিশ্বাস। অনুষ্ঠানে সশরীরে উপস্থিত থাকবেন শিল্পী নিজেও।
গতকাল শনিবার এই অনুষ্ঠানে অংশ নিতে সিঙ্গাপুর হাজির হয়েছেন শিল্পীরা। কণ্ঠশিল্পী ছাড়াও সে দলে আরও আছেন যন্ত্রসংগীতশিল্পী মনোয়ার হোসেন টুটুল, মনিরুজ্জামান, চন্দন দত্ত, রিচার্ড কিশোর, এস পুলকসহ আরও কয়েকজন। সেখানে হোটেল আজ সকালে সহশিল্পীদের সঙ্গে সময় কাটিয়েছেন এন্ড্রু কিশোর। সবাইকে পেয়ে আপ্লুত এন্ড্রু কিশোর। ফিরে গেলেন তাঁর সেই দিনগুলোয়। খালি কণ্ঠে সবাইকে নিয়ে গাইলেন ‘জীবনের গল্প…’। মো. মনিরুজ্জামান মনিরের লেখা ও আলম খান সুরারোপিত গানটি এন্ড্রু কিশোর গেয়েছিলেন ‘ভেজা চোখ’ সিনেমার জন্য।
শরীরে নানা ধরনের জটিলতা নিয়ে অসুস্থ অবস্থায় গত বছরের ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশে দেশ ছেড়েছিলেন। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর গত ১৮ সেপ্টেম্বর তাঁর শরীরে নন-হজকিন লিম্ফোমা নামক ব্লাড ক্যানসার ধরা পড়ে। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের চিকিৎসক লিম সুন থাইয়ের অধীনে তাঁর চিকিৎসা শুরু হয়। গত তিন মাস একনাগাড়ে তাঁর চিকিৎসা চলে।
এন্ড্রু কিশোরের খুব জনপ্রিয় গানের মধ্যে রয়েছে ‘জীবনের গল্প আছে বাকি অল্প’, ‘হায়রে মানুষ রঙিন ফানুস’, ‘ডাক দিয়াছেন দয়াল আমারে’, ‘আমার সারা দেহ খেয়ো গো মাটি’, ‘আমার বুকের মধ্যে খানে’, ‘আমার বাবার মুখে প্রথম যেদিন শুনেছিলাম গান’, ‘ভেঙেছে পিঞ্জর মেলেছে ডানা’, ‘সবাই তো ভালোবাসা চায়’, ‘পড়ে না চোখের পলক’, ‘পদ্মপাতার পানি’, ‘ওগো বিদেশিনী’, ‘তুমি মোর জীবনের ভাবনা’, ‘আমি চিরকাল প্রেমের কাঙাল’ প্রভৃতি।
সংগীতজীবনের শুরুতে আবদুল আজিজ বাচ্চুর অধীনে প্রাথমিকভাবে সংগীতচর্চা শুরু করেন এন্ড্রু কিশোর। চলচ্চিত্রে তাঁর প্লেব্যাকযাত্রা শুরু হয় ১৯৭৭ সালে আলম খান সুরারোপিত ‘মেইল ট্রেন’ চলচ্চিত্রের ‘অচিনপুরের রাজকুমারী নেই যে তার কেউ’ গানের মধ্য দিয়ে। এরপর তাঁর গাওয়া অনেক গান জনপ্রিয় হয়। বাংলা চলচ্চিত্রের গানে অবদান রাখার জন্য তিনি কয়েকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com