মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৫:৩৫ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
গুচ্ছগ্রাম স্থাপনের পরিকল্পনার প্রতিবাদে কৃষক কৃষনীদের মানববন্ধন

গুচ্ছগ্রাম স্থাপনের পরিকল্পনার প্রতিবাদে কৃষক কৃষনীদের মানববন্ধন

বিশেষ প্রতিনিধি::  সুনামগঞ্জের দিরাই উপজেলার রফিনগর ইউনিয়নের সুনামপুর মৌজার জে এল-১১,খতিয়ান ও দাগ নং-১ সরকার কর্তৃক গুচ্ছগ্রাম স্থাপনের পরিকল্পনার প্রতিবাদে কৃষক কৃষনীদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুর ১২টায় সুনামপুর,কিত্তাগাওঁ ও আনোয়ারপুর এই তিন গ্রামবাসীর আয়োজনে চিনাইর দাইড় পতিত কান্দা মাঠে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় হাজারো কৃষক কৃষানী অংশ নেন। এ সময় বক্তব্য রাখেন,রফিনগর ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক পুর্নেন্দু সরকার,সাবেক ইউপি সদস্য গোপাল তালুকদার, বীরেন্দ্র তালুকদার,কৃষক ভূবণ লাল তালুকদার,অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ নুর মিয়া,মোঃ হুসেন আলী,জ্যো¯œা রানী তালুকদার,প্রভাকর তালুকদার,মঞ্জু সরকার,জ্ঞান বালা দাস,তারা মণি দাস,আছমা বেগম,উবেন্দ্র তালুকদার ও বজলু মিয়া প্রমুখ।
কৃষক নেতারা বলেন এই মৌজার ২৫ একর পতিত জায়গার মধ্যে ১০ একর জায়গাতে ইতিমধ্যে ৮০টি পরিবার বসত বাড়ি নির্মাণ করেছেন এবং বাকি ১৫ একর জায়গাতে যেখানে সরকার গুচ্ছগ্রাম করার পরিকল্পনা করছেন সেই জায়গা দিয়ে তিনটি গ্রামের ৬ শতাধিক পরিবারের হাজারো কৃষকের চলাচলের একমাত্র রাস্তা,এখানে গরু ও মহিষ চড়ানো,বাচ্ছাদের খেলার মাঠ,ধান মাড়াই, শুকানো এবং একটি শশ্মানঘাট ও কবরস্থান রয়েছে। তারা বলেন, সরকার এই জায়গাতে গুচ্ছগ্রাম স্থাপন করলে তিনটি গ্রাম মারাত্মকভাবে বিপদের সম্মুখীন হবে। কিত্তাগাওঁ ও সুনামপুর এই দুটি সংখ্যালঘু গ্রামের অস্তিত্ব বিলীন হয়ে যাবে। এ বিষয়ে তারা সুনামগঞ্জ জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের নিকট এখানে গুচ্ছগ্রাম না করার জন্য আবেদন করেছেন। তারা বলেন এখানে জীবন দিয়ে হলেও গুচ্ছগ্রাম করতে দিবে না বলে হুশিয়ারী উচ্চারণ করেন। তারা অন্য মৌজায় গুচ্ছগ্রাম স্থাপনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট দাবী জোর দাবী জানান। অন্যতায় আগামীতে আরো কঠোর কর্মসূচী প্রদানের ও ঘোষনা দেন। পরে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com