বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
পুলিশের দোষ দেখলে সমালোচনার আহ্বান আইজিপির

পুলিশের দোষ দেখলে সমালোচনার আহ্বান আইজিপির

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   
পুলিশের কোনো দোষ ত্রুটি দেখলে সমালোচনার আহ্বান জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তিনি বলেন, দেশের কোনো থানায় সেবা নিতে গিয়ে টাকা পয়সা দাবি করলে কিংবা নিরীহ কোনো লোক হয়রানির শিকার হলে পুলিশ সদর দপ্তরে অথবা জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন দিয়ে অবহিত কিংবা অভিযোগ প্রদান করা যাবে।
আজ রোববার বিকেলে সিলেট পুলিশ লাইনস মাঠে সিলেট জেলা ও মহানগর পুলিশের বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আইজিপি বলেন, পুলিশ জনগণ ও মানুষের সেবা করবে। এটা তাঁদের দায়িত্ব। সেবা দিয়ে আমরা (পুলিশ) কোনো করুণা করছি না। পুলিশের সেবা নিতে কোনো টাকা পয়সা দিতে হয় না। পুলিশ জনগণের আস্থা বিশ্বাসের জায়গায় পরিণত হতে চাই। আমরা জনগণের স্বপ্নের পুলিশ হতে চাই। জনগণের ও মানবিক পুলিশ হতে চাই। সে জন্য আমরা সারা দেশের পুলিশ সদস্যদের অনুপ্রাণিত করার চেষ্টা করছি।
পুলিশে এখন ধীরে ধীরে পরিবর্তন লেগেছে উল্লেখ করে জাবেদ পাটোয়ারী বলেন, ‘আমরা এ প্রচেষ্টা বজায় রাখতে চাই। আমরা বদলে যাওয়ার জন্য প্রচেষ্টা চালাচ্ছি। দোষ ত্রুটি থাকলে আমাদের সঠিক পথ বাতলে দেওয়ার চেষ্টা করবেন। আমরা সত্যিকারের পুলিশ হতে চাই। বর্তমান সরকারের ভিশন ২০৪১ সালের উন্নত বাংলাদেশের। আমরা উন্নত বাংলাদেশে উন্নত পুলিশ হতে চাই। তবে সে পথ একদিনে অর্জন করা সম্ভব নয়। আমাদের এ প্রচেষ্টা নিরন্তর ও অব্যাহতভাবে চলবে।
পুলিশে এখন স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়া চলছে জানিয়ে বলেন, কিছুদিন পূর্বে দেশে ১০ হাজার পুলিশ নিয়োগ দেওয়া হয়েছে। এ নিয়োগ প্রক্রিয়া অত্যন্ত স্বচ্ছ প্রক্রিয়ায় সম্পন্ন হয়েছে। নিয়োগে প্রত্যন্ত গ্রাম গঞ্জ থেকে অনেক অসহায় এবং দিন মজুর পরিবারের সদস্যরা কৃতকার্য হয়েছে। আর এটি সম্ভব হয়েছে জেলাগুলোর পুলিশ কর্মকর্তাদের সক্রিয় ভাবে সহযোগিতা কারণে।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার মাহবুবুল আলমের সঞ্চালনায় বক্তব্য দেন সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, সিলেট নগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন। বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ১২টি ক্রীড়া ইভেন্টে অংশ নেন সিলেট নগর ও জেলা পুলিশের কর্মকর্তা, সদস্য এবং পরিবারের সদস্যরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com