শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৩৬ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সুনামগঞ্জ প্রসেনিয়ামের প্রতিষ্ঠাতা রাজীব দেব মান্নার মৃত্যুবার্ষিকী পালিত

সুনামগঞ্জ প্রসেনিয়ামের প্রতিষ্ঠাতা রাজীব দেব মান্নার মৃত্যুবার্ষিকী পালিত

সুনামগঞ্জ শহরের নাট্যচর্চা যখন প্রায় মন্থর হয়ে থেমে যাচ্ছিল তখন ২০০৩ খ্রীস্টাব্দে দেবদুতের মত একজন এসেছিলেন এই শহরে। সুনামগঞ্জের নাট্য আন্দোলন কে গতি দিতে সুনামগঞ্জ শহরের কিছু তরুণ কে নিয়ে গড়ে তুলেন একটা নতুন নাটকের দল সুনামগঞ্জ প্রসেনিয়াম থিয়েটার। সেই থেকে সুনামগঞ্জের নাট্যচর্চা আর থেমে যায়নি৷ এই শহরে এখন নিয়মিত নাটকের প্রদর্শনী হয়। রাজীব দেব মান্না ছিলেন সিলেট শহরের সাংস্কৃতিক অঙ্গনের এক সূর্যের নাম৷ ব্যাপক জনপ্রিয়তা ছিল তাঁর। সিলেট প্রসেনিয়ামের প্রতিষ্ঠাতা ও চ্যানেল এস ইউ কে এর অনুষ্ঠান প্রধান৷ এমন নেতৃত্বগুনসম্পন্ন ও সৃজনশীল এই মানুষ টি মাত্র ৩৫ বছর বয়সে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে যুক্তরাজ্যে কর্মরত অবস্থায় মৃত্যবরণ করেন ২০১০ খ্রীস্টাব্দের ১০ জানুয়ারি।

আজ ছিল তার দশম মৃত্যু বার্ষিকী।  প্রতিবছরের ন্যায় এবারো গভীর শ্রদ্ধার সাথে তার মৃত্যুবার্ষিকী পালন করেছে সুনামগঞ্জ প্রসেনিয়াম থিয়েটার ৷

সোমবার জেলা শিল্পকলা একাডেমির সংগ্রহশালায় মোমবাতি প্রজ্জলন ও গান কথায় এই কীর্তিমান মানুষটির মৃত্যুবার্ষিকীতে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ পৌর মেয়র নাদের বখত, পৌর কলেজের অধ্যক্ষ শেরগুল আহমেদ, জেলা কালচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী, নাট্য ব্যাক্তিত্ব মঞ্জু তালুকদার, তপন কর, সাংবাদিক ও নাট্যকার খলিল রহমান, সংস্কৃতি কর্মী রিপন চন্দ, প্রসেনিয়ামের দলনেতা সাদেকুর রহমান খান, সাবেক দলনেতা আবিদ খান হৃদয়, সহ দলনেতা জুবাইর খান সহ প্রসেনিয়ামের অন্যান্য সদস্য।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com