বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৪৯ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
বিশ্বম্ভরপুরে পিআইসি কমিটি গঠনে অনিয়ম, প্রকৃত কৃষকদের কমিটিতে রাখতে মানববন্ধন

বিশ্বম্ভরপুরে পিআইসি কমিটি গঠনে অনিয়ম, প্রকৃত কৃষকদের কমিটিতে রাখতে মানববন্ধন

সুনামগঞ্জ প্রতিনিধি::  সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার সলুকাবাদ ইউনিয়নের চলতি নদীর ডান তীরের আদাং ২৫ ও ২৬নং বেরী বাঁেধর পিআইসি কমিটিতে হাওরে প্রকৃত জমির মালিকদের অন্তর্ভূক্ত করার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল সাড়ে ১১টায় স্থানীয় জমির মালিকগণের আয়োজনে আদাং বেরীবাঁধ এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন,স্থানীয় মুরুব্বী মোঃ মঞ্জু মিয়া,কৃষক মোঃ আবু হানিফা,মোঃ রমজান আলী,মোঃ জয়নাল আবেদীন, ইউনিয়নের ৭ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ ইদ্রিছ আলী ও ইসমাইল হোসেন প্রমুখ।
কৃষক নেতারা বলেন এই ২৫ ও ২৬ নং পিআইসি কমিটিতে এই হাওরের কোন সদস্যকে অন্তভূক্ত করা হয়নি। যাদের এই কমিটিতে অন্তভূক্ত করা হয়েছে প্রকৃতপক্ষে তারা সবাই ভূমিহীন। তাদের এই কমিটিতে অন্তভূক্ত করে ফসল রক্ষা বাঁধের কাজ সঠিকভাবে সম্পন্ন হবে না বলে তারা অভিযোগ করেন। এই পিআইসি কমিটিতে বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী অফিসার সমির বিশ্বাস কিভাবে ভূমিহীনদের অন্তভূক্ত করেছেন তা তাদের বোধগম্য হয়। ফলে পি আই সি কমিটিতে এই হাওরে যাদের জমি নেই তাদের বাঁধ নিয়ে এত চিন্তা ও নেই। তারা সরকার ও প্রশাসনের নিকট এই হাওরে যাদের জমি আছে এবং প্রকৃত জমির মালিক রয়েছেন তাদের কাগজপত্র যাচাই বাচাই করে পূণরায় পিআইসি কমিটি গঠন এবং তাদের অন্তভূক্ত করার দাবী জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com