শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩৫ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
পরিকল্পনামন্ত্রীর প্রচেষ্টায় জগন্নাথপুরে নতুন সাব স্টেশন হচ্ছে ভবেরবাজার এলাকায়

পরিকল্পনামন্ত্রীর প্রচেষ্টায় জগন্নাথপুরে নতুন সাব স্টেশন হচ্ছে ভবেরবাজার এলাকায়

স্টাফ রিপোর্টারঃ  সুনামগঞ্জের জগন্নাথপুরে স্থানীয় সাংসদ পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের আন্তরিক প্রচেষ্টায় শতকোটি টাকা ব্যয়ে নির্মাণ হচ্ছে আরেকটি সাব স্টেশন। নতুন এ সাব স্টেশনটি নির্মাণ হবে জগন্নাথপুর পৌর শহরের ভবেরবাজার এলাকায়। ইতোমধ্যে সাব স্টেশনের জায়গা নির্ধারণ হয়ে গেছে এবং জমি অধিগ্রহণের বরাদ্দও এসে গেছে। আগামী ফেব্রুয়ারি মাসে কাজ শুরু হওয়ার কথা রয়েছে। তবে কাজ শেষ করতে প্রায় এক বছর সময় লাগতে পারে।

নতুন সাব স্টেশনের কাজ শুরু হওয়ার আগেই পুরনো সাব স্টেশনের সংস্কার ও লাইনের পুরনো তার পাল্টে নতুন তার টানার কাজ চলছে। জগন্নাথপুরকে নতুন করে সাজাতে এসব কাজ নিয়ে ব্যস্ত হয়ে পড়েছে জগন্নাথপুর বিদ্যুৎ অফিস। যে কারণে ইদানিং ঘনঘন বিদ্যুৎ বিভ্রাট হচ্ছে। তবে নতুন এ সাব স্টেশন নির্মাণ হলে কমে যাবে ঘন ঘন লোডশেডিং, বিদ্যুৎ বিভ্রাট আর ভোগান্তি এমন আশার কথা জানিয়েছে জগন্নাথপুর বিদ্যুৎ অফিস।

জানা যায়, বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা প্রকল্প সিলেট এর অধীনে শতকোটি টাকা ব্যয়ে জগন্নাথপুরে ৩৩/১১ কেভি ক্ষমতা সম্পন্ন নতুন আরেকটি সাব স্টেশন নির্মাণ হচ্ছে। বর্তমানে সিলেট থেকে জগন্নাথপুরে বিদ্যুৎ সরবরাহ হচ্ছে। নতুন এ সাব স্টেশনটি চালু হলে সুনামগঞ্জ গ্রিড থেকে বিকল্প সংযোগ হবে। এতে দুই দিক থেকে বিদ্যুৎ সরবরাহ পাওয়া যাবে। তখন এক লাইনে বিদ্যুৎ সমস্যা হলে অন্য লাইন দিয়ে চলবে।

জগন্নাথপুর আবাসিক প্রকৌশলী (বিদ্যুৎ) আজিজুল ইসলাম আজাদ বলেন, আগামী ফেব্রুয়ারি মাসের মধ্যে ভবের বাজার এলাকায় নতুন সাব স্টেশনের কাজ শুরু হওয়ার কথা রয়েছে। কাজ শুরু হলে এক বছরের মধ্যে শেষ হতে পারে। যে কারণে বর্তমানে পুরাতন সাব স্টেশন সহ লাইনে নতুন তার টানার সংস্কার কাজ চলছে। এ জন্য গ্রাহকদের সাময়িক অসুবিধা হচ্ছে। তবে নতুন সাব স্টেশন চালু হলে জগন্নাথপুরে আর কোন বিদ্যুৎ বিভ্রাট থাকবে না।

উল্লেখ্য- ১৯৮৪ সনে সিলেটের বড়ইকান্দি থেকে জগন্নাথপুরে বিদ্যুৎ সংযোগ আসে। প্রথমে গ্রাহক সংখ্যা কম থাকলেও ধীরে ধীরে বাড়তে থাকে। এক পর্যায়ে বিদ্যুৎ সমস্যা প্রকট আকার ধারণ করে। লো ভোল্টেজ সমস্যায় জর্জড়িত ছিলেন ওই উপজেলার বিদ্যুৎ গ্রাহকরা। যখন বিদ্যুৎ থাকতো তখনো কাজের কাজ কিছুই করা যেতনা।

এমন সমস্যা সমাধানে জগন্নাথপুর পৌর শহরের স্লুইচ গেইট নামক স্থানে পরিকল্পমন্ত্রী এমএ মান্নানের প্রচেষ্টায় ২০১৩ সালে বিদ্যুৎ সাব স্টেশন স্থাপন হয়। এর পর থেকে লো ভোল্টেজ সমস্যা দুর হলেও ঘনঘন বিদ্যুৎ বিভ্রাট চলছে।

এ সমস্যা সমাধানের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাবাহিকতায় পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান ও সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বর্ষিয়ান রাজনীতিবিদ সিদ্দিক আহমদের আন্তরিক প্রচেষ্টায় পৌর শহরের ভবের বাজার এলাকায় নতুন সাব স্টেশন নির্মাণের উদ্যোগ নেয়া হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com