বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৩১ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সাংবাদিক মাহতাব তালুকদারকে সুনামগঞ্জ প্রেসক্লাব থেকে বহিস্কারের তীব্র নিন্দা ও প্রতিবাদ

সাংবাদিক মাহতাব তালুকদারকে সুনামগঞ্জ প্রেসক্লাব থেকে বহিস্কারের তীব্র নিন্দা ও প্রতিবাদ

মিজানুর রহমান রুমান, সুনামগঞ্জ ::
ফেইসবুকে কমেন্ট করার অভিযোগে দৈনিক হাওরাঞ্চলের কথা’র সম্পাদক প্রকাশক, এসএটিভি’র জেলা প্রতিনিধি মোঃ মাহতাব উদ্দিন তালুকদারকে সুনামগঞ্জ প্রেসক্লাব থেকে বহিস্কারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাব নেতৃবৃন্দ। গতকাল রবিবার দুপুরে এ নিন্দা ও প্রতিবাদ জানান। দৈনিক হাওরাঞ্চলের কথা পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং এস এ টিভির সুনামগঞ্জ জেলা প্রতিনিধি মোহাম্মদ মাহতাব উদ্দিন তালুকদারকে কারন দর্শানোর নোটিশ ব্যতিত সুনির্দিষ্ট কারন না দেখিয়ে সুনামগঞ্জ প্রেসক্লাবের সদস্য প্রাথমিক পদ থেকে বহিষ্কারের ঘটনাকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন নেতৃবন্দরা।

সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি, নিউ টাইম্স ২৪.কম এর সম্পাদক এ কে মিলন আহমেদ, সহ-সভাপতি ও দৈনিক জনতার কন্ঠ পত্রিকার সম্পাদক জাকারিয়া হোসেন জুসেফ, সহ-সভাপতি ও আমাদের সুনামগঞ্জ.কম এর সম্পাদক জাকির হোসেন রাজু, সহ-সভাপতি ও কালনীভিউ২৪.কম এর সম্পাদক মুজাহিদুল ইসলাম সরদার, সহ-সভাপতি ও নিরাপদ নিউজ.কম এর সুনামগঞ্জ জেলা প্রতিনিধি মোশাহিদ তালুকদার মুহিম, সাধারণ সম্পাদক ও বর্তমান সময়,কম এর সম্পাদক মোঃ আফজাল হোসেন ও যুগ্ম সাধারন সম্পাদক ,দোয়ারানিউজ২৪.কম এর সম্পাদক এম এ মোতালিব ভুইয়া, সাংগঠনিক সম্পাদক ও খোঁজখবর.কম এর সম্পাদক কে এম শহিদুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক ও সিভিসি বাংলা.কম এর সুনামগঞ্জ জেলা প্রতিনিধি মিজানুর রহমান রুমান, নিউ টাইম্স ২৪.কম এর স্টাফ রিপোর্টার মোঃ আলী হোসেন, দপ্তর সম্পাদক ও সিলেট প্রতিদিন২৪.কম জেলা প্রতিনিধি তানজিল আহমেদ মুন্নাসহ অনলাইন প্রেসক্লাবের নেতৃবৃন্দ এক যৌথ বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিদাতারা বলেন, সুনামগঞ্জের যে কোন সমস্যা নিয়ে কথা বলার স্বাধীনতা রয়েছে। সাংবাদিকদের কাজ জনগনের কাছে সঠিক তথ্য তুলে ধরা। কিন্তু সুনামগঞ্জ প্রেসক্লাবের নেতৃবৃন্দরা একজন সদস্যকে কোন ধরনের কারণ দর্শানো নোটিশ ব্যতিত ফেইসবুকে কমেন্ট করার অপরাধে সম্পূর্ন ব্যক্তি স্বার্থে সাংবাদিকতার স্বাধীন মতামত প্রকাশে হস্তক্ষেপ করে সুনামগঞ্জ প্রেসক্লাব থেকে বহিস্কার করেছেন। ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার অযুহাতে দৈনিক হাওরাঞ্চলের কথা’র সম্পাদক ও প্রকাশক, ২০১৮ সালের জেলার শ্রেষ্ট সাহসী সাংবাদিক পুরস্কারপ্রাপ্ত মোহাম্মদ মাহতাব উদ্দিন তালুকদারকে বহিষ্কারের মাধ্যমে আবারও প্রমানিত হলো সুনামগঞ্জ প্রেসক্লাবের গঠনতন্ত্র পরিপন্থি সংগঠন। সুনামগঞ্জ প্রেসক্লাবের এমন কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সেই সাথে অবিলম্বে বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিও জানাই। প্রসঙ্গত, গত ৯ জানুয়ারি মোহাম্মদ মাহতাব উদ্দিন তালুকদার নিজস্ব ফেইসবুক আইডি থেকে স্ট্যাটাসে লিখেছিলেন‘ কামারের দোকানে কোরআন পাঠ করে লাভ নাই। জেলায় এমন কোন নেতা কিংবা কর্মকর্তা নেই যে, সাংবাদিকদের গ্রুপিং কোন্দল নিরসনে দায়িত্ব নিবেন। সাংবাদিকদের সংগঠন প্রেসক্লাব কিন্তু সেখানে দীর্ঘ বছর ধরে অসাংবাদিকরা দখলে থাকায় বিভিন্ন গ্রুপ বা দলে বিভক্ত হয়ে আছেন। এতে সুনামগঞ্জের সার্বিক ক্ষতি হচ্ছে। ডিসি সাব মন্ত্রীসাব চেস্টা করে ব্যর্থ হয়েছেন’। এ স্টেটাসে কোথাও প্রেসক্লাব ও ক্লাবের নেতাদের নিয়ে কটুক্তি করা হয়নি। অথচ তাঁকে বহিস্কার করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com