শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
পাকিস্তান নিরাপদ কি না, টি-টোয়েন্টি দিয়ে বুঝবে বাংলাদেশ

পাকিস্তান নিরাপদ কি না, টি-টোয়েন্টি দিয়ে বুঝবে বাংলাদেশ

স্পোর্টস ডেস্কঃ  
বাংলাদেশের পাকিস্তান সফরের জটিলতা সহসা কমার সম্ভাবনা দেখা যাচ্ছে না। দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টির সফরে আপাতত টেস্ট খেলতে চাচ্ছে না বাংলাদেশ। নিরাপত্তার শঙ্কায় এ সিদ্ধান্ত নিলেও পাকিস্তান এ যুক্তি মানতে রাজি নয়। প্রয়োজন হলে এ ইস্যুতে আইসিসির কাছেও যাওয়ার প্রচ্ছন্ন হুমকি দিয়ে রেখেছে দেশটির ক্রিকেট বোর্ড। এর জবাবে আজ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, প্রথমে টি-টোয়েন্টি খেলে পাকিস্তানের সার্বিক পরিস্থিতি পরখ করে দেখতে চাইছে।
বাংলাদেশ পাকিস্তানে শুধু টি-টোয়েন্টি খেলতে চায়, আর টেস্টের জন্য তাদের পছন্দ নিরপেক্ষ ভেন্যু—এমন সংবাদে পরশু ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছিলেন পাকিস্তানের কোচ মিসবাহ-উল-হক। টি-টোয়েন্টি খেলে টেস্ট না খেলার পেছনে বাংলাদেশের যুক্তিকে সোজাসাপটা খোঁড়া যুক্তি বলে দিয়েছেন কোচ। গতকাল পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান এহসান মানিও বলে দিয়েছেন পাকিস্তান নিরাপদ সেটা শ্রীলঙ্কা সিরিজ প্রমাণ করে দিয়েছে। বাংলাদেশ যদি টেস্ট খেলতে চায় তবে পাকিস্তানেই যেতে হবে। আর বাংলাদেশ পূর্ব নির্ধারিত সিরিজ না খেললে তারা আইসিসিকে বলবে ব্যবস্থা নেবে।
পিসিবির এমন কড়া অবস্থানে বিসিবির অবস্থান কিছুটা বদলেছে। তবে এখনো টি-টোয়েন্টি সিরিজ খেলার পক্ষেই তাদের মত। আজ ঢাকায় সংবাদমাধ্যমের সঙ্গে কথোপকথনে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, ‘পাকিস্তানের যে অবস্থা, তাতে তারা তো চাইবেই পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট পুরোমাত্রায় ফিরে আসুক। সেই চিন্তা থেকেই হয়তো তারা ওই ধরনের কথা বলেছেন। কিন্তু আপনারা জানেন যে ম্যাচের আবহের একটা ব্যাপার আছে। একই সঙ্গে ম্যাচের সঙ্গে সম্পৃক্ত আমাদের খেলোয়াড় আছে, টিম ম্যানেজমেন্ট আছে। আমাদের টিম ম্যানেজমেন্টের বেশির ভাগ সদস্য দেশের বাইরের, বিদেশি কোচিং স্টাফ। এ ছাড়া আরও যারা সম্পৃক্ত আছেন, সবার সঙ্গে আলোচনা করে লম্বা সময় থাকার (পাকিস্তানে) ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া প্রয়োজন।’
প্রথমে নিরপেক্ষ ভেন্যুতে টেস্ট খেলতে চাইলেও এখন বিসিবি জানাচ্ছে, পাকিস্তানে টি-টোয়েন্টি সিরিজ খেলে তারা সন্তুষ্ট হলে পরে টেস্ট সিরিজও খেলবে বাংলাদেশ। এ বছর শ্রীলঙ্কা যেমন সংক্ষিপ্ত সংস্করণ আগে খেলে পরে টেস্ট খেলতে গিয়েছে বিসিবির পরিকল্পনাও ওই ধরনের। প্রধান নির্বাহী বলেছেন, ‘এ জন্যই আমাদের প্রাথমিক প্রস্তাবটা হচ্ছে যে; আমরা যদি সীমিত সময়ের জন্য তিনটি টি-টোয়েন্টি খেলে আসতে পারি; তাহলে সবাই পরিস্থিতি ভালোভাবে বুঝতে পারবে। এই চিন্তা-ভাবনা থেকেই আমাদের এই প্রস্তাবটা দেওয়া।’
এখনো পর্যন্ত সিরিজের সূচি সম্পর্কে যা জানা গেছে, তাতে জানুয়ারির ২৩, ২৫ ও ২৭ তারিখে টি-টোয়েন্টি খেলার কথা বাংলাদেশের। সে ক্ষেত্রে টেস্ট খেলতে চাইলে এর পর সিদ্ধান্ত নিতে হবে। ওদিকে ফেব্রুয়ারির তৃতীয় সপ্তাহেই শুরু হবে পাকিস্তান সুপার লিগ। ফলে দুই টেস্টের সিরিজ আয়োজন করতে চাইলে তড়িঘড়ি করে এ সময়ে করতে হবে অথবা পিএসএল পরবর্তী কোনো সময়ে বাংলাদেশকে আমন্ত্রণ জানাবে পাকিস্তান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com