বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৪২ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ঢাকা সিটি নির্বাচনে অংশ নেবে বিএনপি, সরকারি দলকে জেতাতে তড়িঘড়ি করে তফসিল: ফখরুল

ঢাকা সিটি নির্বাচনে অংশ নেবে বিএনপি, সরকারি দলকে জেতাতে তড়িঘড়ি করে তফসিল: ফখরুল

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে সরকারি দলকে জেতানোর জন্য নির্বাচন কমিশন তড়িঘড়ি করে তফসিল ঘোষণা করেছে। তবে এ নির্বাচনে বিএনপি অংশ নেবে বলে জানিয়েছেন তিনি।
বিএনপির স্থায়ী কমিটির বৈঠকের পর আজ সোমবার রাতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা জানান।
নির্বাচন কমিশন গতকাল রোববার ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে। এ বিষয়ে মির্জা ফখরুল বলেন, ‘আমরা মনে করি হঠাৎ করে, তড়িঘড়ি করে ঘোষণা করা হলো। আমরা আবার আশঙ্কা করছি, তারা সরকারি দলকে জেতানোর জন্যই এই ধরনের তাড়াহুড়া করে একটা তফসিল ঘোষণা করেছে।’
এই নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত আগেই হয়েছিল জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, স্থানীয় সরকারের নির্বাচনগুলোতে অংশ নেবে বিএনপি। সেই ধারাবাহিকতায় ঢাকার দুই সিটি নির্বাচনেও তারা অংশ নিচ্ছে।
ঢাকার দুই সিটির নির্বাচন ইভিএম পদ্ধতিতে হবে। এর বিরোধিতা করে মির্জা ফখরুল বলেন, ‘এটা অত্যন্ত আপত্তিজনক এবং আমরা এই সিদ্ধান্তের নিন্দা জানাচ্ছি। আমরা বলতে চাই- ইভিএমে যথেষ্ট সুযোগ থাকবে ভোটের ফলাফলকে কারচুপি করার, নিয়ন্ত্রণ করার। সে জন্য আমরা এই নির্বাচনে ইভিএম ব্যবহারের বিরোধিতা করছি।’
বিএনপি মহাসচিব জানান, নয়াপল্টনে দলীয় কার্যালয়ে ঢাকা উত্তর ও দক্ষিণের সিটি করপোরেশনের মেয়র পদে যারা দলের আগ্রহীদের জন্য ২৬ ডিসেম্বর সকাল ১০ টা থেকে বিকেল ৪টার মধ্যে মনোনয়নপত্র বিক্রি করা হবে। ২৭ ডিসেম্বর বিকেল ৪টার মধ্যে তা জমা দিতে হবে। ২৮ ডিসেম্বর গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার হবে।
খালেদা জিয়ার সুচিকিৎসা এবং তাঁর বিচার ও জামিনের বিষয়ে অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের বিবৃতি প্রদানের জন্য স্থায়ী কমিটির বৈঠকে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।
স্থায়ী কমিটির বৈঠকে লন্ডন থেকে স্কাইপে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সভাপতিত্ব করেন। বৈঠকে মহাসচিব ছাড়াও উপস্থিত ছিলেন খন্দকার মোশাররফ হোসেন, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ।
নির্বাচন কমিশন গতকাল রোববার জানিয়েছে, ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনের ভোট গ্রহণ হবে আগামী ৩০ জানুয়ারি। ৩১ ডিসেম্বরে দুই সিটির নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ২ জানুয়ারি এসব মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৯ জানুয়ারি।
৩০ ডিসেম্বর সমাবেশের ঘোষণা:
‘গণতন্ত্র হত্যা দিবস’ দিবস অভিহিত করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের এক বছর পূর্তিতে ৩০ ডিসেম্বর ঢাকায় সমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপি। আজ সোমবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ৩০ ডিসেম্বর বিএনপির উদ্যোগে সমাবেশ করা হবে। সোহরাওয়ার্দী উদ্যান বা নয়াপল্টন দলের কার্যালয়ের সামনে সমাবেশ করার অনুমতি চাওয়া হয়েছে। ওই দিন সারা দেশে বিএনপি কার্যালয়ে কালো পতাকা উত্তোলন এবং নেতা-কর্মীরা কালোব্যাজ ধারণ করবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com