শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সমাজের ‘অসুস্থতা’ নির্মূল করা হবে: প্রধানমন্ত্রী

সমাজের ‘অসুস্থতা’ নির্মূল করা হবে: প্রধানমন্ত্রী

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে তাঁর সরকারের চলমান অভিযান অব্যাহত রাখার অঙ্গীকার পুনর্ব্যক্ত করে বলেছেন যে, সমাজের এই ‘অসুস্থতা’ নির্মূল করা হবে।
মাদ্রিদের স্থানীয় সময় রোববার সন্ধ্যায় হোটেল ভিলা মাগনায় প্রধানমন্ত্রীর সম্মানে স্পেনে বাংলাদেশ দূতাবাস আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে দেওয়া ভাষণে শেখ হাসিনা এসব কথা বলেন। স্পেন ও ইউরোপের অন্যান্য দেশে বসবাসকারী প্রবাসী বাংলাদেশিসহ আওয়ামী লীগের নেতা-কর্মীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রী বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করার পর ২১ বছর ধরে দেশ শাসনকারীদের অপকর্মের কারণে অনেক ময়লা ও আবর্জনা জমে গেছে। মানুষের চরিত্রে ভাঙন ধরেছে।
নিজেকে বাংলাদেশের জনগণের ‘সার্বক্ষণিক কর্মী’ হিসেবে অভিহিত করে শেখ হাসিনা বলেন, তিনি জনসাধারণের ভাগ্যের পরিবর্তন ঘটানোর জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
শেখ হাসিনা বলেন, ‘আমি বাংলাদেশের জনগণের একজন সার্বক্ষণিক কর্মী। আমি বিরামহীনভাবে কাজ করে যাচ্ছি, যাতে শহর ও গ্রাম উভয় এলাকার মানুষ আমাদের কাজের সুফল পেতে পারে।’
প্রধানমন্ত্রী বলেন, একশ্রেণির মানুষ ঘুষ-দুর্নীতিতে লিপ্ত হয়ে, সন্ত্রাস করে, লোকজনের সম্পদ ছিনিয়ে নিয়ে বিলাসী জীবন-যাপন করতে চায়। এবং তারা বলতে চায় যে, ‘মুই কি হনুরে’।
শেখ হাসিনা বলেন, ‘কিন্তু আমরা চাই, জনগণের মধ্যে এই ধরনের মানসিকতা থাকবে না। এবং সমাজের এই অসুস্থতা নির্মূল করতে হবে।’
প্রধানমন্ত্রী বলেন, অসৎ পথে থেকে ‘বিরিয়ানি’ খাওয়ার চেয়ে সৎ পথে থেকে ‘নুন-ভাত’ খাওয়া অনেক ভালো। আমরা জাতির জনকের কাছ থেকে এই শিক্ষা পেয়েছি। আমাদের নতুন প্রজন্মকে এই শিক্ষা দিতে হবে।
শেখ হাসিনা বলেন, বাংলাদেশের নাম শুনলে অন্যান্য দেশের মানুষ এখন বাংলাদেশকে সম্মান করে। কিন্তু তারা আগে জানত যে, বাংলাদেশ হচ্ছে বন্যা, খরা, দুর্ভিক্ষ ও দুর্নীতির দেশ।
প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে অভিযান শুরু করেছি। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এই অভিযান অব্যাহত থাকবে।’
শেখ হাসিনা বলেন, বিএনপি-জামায়াত সরকারের সময় বাংলাদেশ পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। কিন্তু এখন সেই দুর্নাম ঘুচে গেছে।
প্রধানমন্ত্রী দেশের অদম্য অগ্রগতি অব্যাহত রাখার অঙ্গীকার ব্যক্ত করেন, যাতে বাংলাদেশকে আর কখনো পেছনে ফিরে তাকাতে না হয়। তিনি বলেন, ‘আমরা পরিকল্পনামাফিক কাজ করে যাচ্ছি, যাতে আগামী প্রজন্ম একটি সুন্দর জীবন লাভ করে।’
স্পেনে বাংলাদেশের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন। এ সময়ে মঞ্চে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাবউদ্দিন।
স্পেনের রাজধানী মাদ্রিদে জলবায়ু পরিবর্তন বিষয়ে ‘রাষ্ট্র ও সরকারপ্রধানদের ২৫ তম বার্ষিক শীর্ষ সম্মেলন’ (কপ-২৫)-এ যোগ দিতে গতকাল রোববার তিন দিনের সরকারি সফরে স্পেন যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com