শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:৩০ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
২৭ নভেম্বরকে শহীদ শ্রীকান্ত দিবস চায় এমসি কলেজ ছাত্র ইউনিয়ন

২৭ নভেম্বরকে শহীদ শ্রীকান্ত দিবস চায় এমসি কলেজ ছাত্র ইউনিয়ন

সিলেট থেকে নিজস্ব প্রতিবেদক  ::  মহান মুক্তিযোদ্ধে এমসি কলেজের শ্রীকান্ত দাস স্মরণে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন মুরারী চাঁদ ( এম. সি) কলেজ সংসদ।

আজ ( বুধবার) সকাল এগারোটায় এমসি কলেজের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পন শেষে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন এমসি কলেজ সংসদের সভাপতি পংকজ চক্রবর্তী জয়ের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক নিটু রঞ্জন তালুকদারের সঞ্চালনায় এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ জেলা সংসদের সাধারণ সম্পাদক নাবিল হোসেন, সহ সভাপতি লাকি রানী দাশ, সিলেট মহানগর সংসদের সহ সাধারণ সম্পাদক মনীষা ওয়াহিদ, এমসি কলেজের ছাত্রইউনিয়ন নেতা নির্মল দেব সহ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, শহীদ শ্রীকান্ত দাস এমসি কলেজের গর্ব, মহান মুক্তিযুদ্ধে সম্মুখ যুদ্ধে তিনি শহীদ হোন। কিন্তু এমসি কলেজের একটি ছাত্রাবাস ছাড়া শহীদ শ্রীকান্তের আর কোন স্মৃতিচিহ্ন নেই, কলেজে অধিকাংশ শিক্ষার্থীদের কাছে ও অজানা এই গৌরবময় ইতিহাস।এর দায় কলেজ প্রশাসনের।

আগামীতে এমসি কলেজ প্রশাসনের উদ্যোগে যথাযথ মর্যাদায় ২৭ নভেম্বরকে শহীদ শ্রীকান্ত দিবস হিসেবে পালন করার দাবি জানান বক্তারা।

উল্লেখ্য ২৭ নভেম্বর সুনামগঞ্জের বৈশেরপাড়া ষোলগড়ের মাঝামাঝি ডলুরায় সম্মুখযুদ্ধে পাকসেনাদের হাতে শহীদ হন শ্রীকান্ত দাস। রাস্তায় পরেছিল তাঁর লাশ। বেয়নেট দিয়ে খুচিয়ে শ্রীকান্তের দেহ থেকে হৃৎপিন্ড ও চোখ খুলে নিয়ে যায় পাকবাহিনী। জয়বাংলা বাজার সংলগ্ন ডলুরা গণকবরে তাঁকে সমাহিত করা হয়। ডলুরা গণকবরে ৪৪ নং স্মৃতি স্মারকটি শহীদ শ্রীকান্ত দাসের।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com