শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সিলেটে অতিরিক্ত দামে লবণ বিক্রি: কারাদণ্ড-জরিমানা

সিলেটে অতিরিক্ত দামে লবণ বিক্রি: কারাদণ্ড-জরিমানা

অনলাইন ডেস্ক ::  সিলেটে লবণ ভর্তি দুটি ভ্যান জব্দ করেছে এনএসআইর প্রতিনিধি দল। সোমবার (১৮ নভেম্বর) সিলেট নগরীর কালীঘাট এলাকা থেকে বিভিন্ন কোম্পানির প্রায় ৫০ বস্তা লবণ জব্দ করা হয়। এসময় ২ ভ্যান চালককে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ২ ব্যবসায়ীকে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়। ব্যবসায়ীরা প্রতি বস্তা ২১৬ টাকা বেশি দামে লবণ বিক্রি করেছেন বলে প্রমাণ পাওয়া গেছে বলে জানান সদর উপজেলার এসিল্যান্ড সুমন্ত ব্যানার্জি।

এসময় প্রশাসনের পক্ষ থেকে কালীঘাটের ব্যবসায়ীদের আজ (সোমবার) আর কোন লবণ খুচরা বাজারে বিক্রি না করার জন্য বলা হয়।

লবণের দাম বাড়ছে গুজব শুনে সোমবার সন্ধ্যা থেকে ক্রেতারা হুমড়ি খেয়ে পড়েন সিলেট নগরীর ভোগ্যপণ্যের দোকানগুলোতে। যার ফলে নিমিষেই ফুরিয়ে যায় নগরীর বিভিন্ন দোকানের লবণের স্টক। তাই লবণ মজুদ করার জন্য নগরের বিভিন্ন এলাকা থেকে খুচরা ব্যবসায়ীরা কালীঘাটে এসে লবণ কেনা শুরু করেন। লবণ নিয়ে এই গুজব শুনে বাজার মনিটরিংয়ে আসে এনএসআইর প্রতিনিধি দল। এসময় উপস্থিত ছিলেন মাজিস্ট্রেট মো. মেসবাহ উদ্দিন ও সদর উপজেলার এসিল্যান্ড সুমন্ত ব্যানার্জি ও এন এস আই সদস্য মোহাম্মদ আব্দুস সালাম।

এ ব্যাপারে সদর উপজেলার এসিল্যান্ড সুমন্ত ব্যানার্জি, অতিরিক্ত দামে লবণ বিক্রির খবর পেয়ে আমরা কালীঘাটে অভিযানে আসি। এসময় লবণ ভর্তি ২টি ভ্যানসহ প্রায় ৫০ বস্তা লবণ জব্দ করা হয়েছে। ২ ভ্যান চালককে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। ২ ব্যবসায়ীকে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ব্যবসায়ীরা প্রতি বস্তা ২১৬ টাকা বেশি দামে লবণ বিক্রির প্রমাণ পাওয়া গেছে। জব্দকৃত লবণ সিলেট কোতোয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে।

সূত্র: সিলেটটুডে

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com