শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
নতুন রোনালদোর এ কী হাল

নতুন রোনালদোর এ কী হাল

স্পোর্টস ডেস্কঃ  
গতকাল আর্জেন্টিনার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে নেমেছিলেন ব্রাজিল। ম্যাচে ব্রাজিলের হয়ে পেনাল্টি মিস করেছেন ম্যানচেস্টার সিটির তারকা স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস, যে পেনাল্টি থেকে গোল করতে পারলে হয়তো আর্জেন্টিনার সঙ্গে হারতে হতো না ব্রাজিলকে। তবে পেনাল্টি থেকে গোল করতে পারার ব্যর্থতা কিন্তু জেসুসের আজকের নয়
ম্যাচের দশ মিনিটেই পেনাল্টি পেয়েছিল ব্রাজিল। পেনাল্টি থেকে গোল করার উদ্দেশ্য নিয়ে ধীর পায়ে এগিয়ে এসেছিলেন ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস।
পেনাল্টি থেকে গোল করার ব্যাপারে তাঁর বিশেষ ‘সুখ্যাতি’ নেই। এটা তিনি নিজেও জানেন। দেড় সপ্তাহ আগে চ্যাম্পিয়নস লিগে তাঁর ক্লাব ম্যানচেস্টার সিটি মুখোমুখি হয়েছিল ইতালির ক্লাব আটালান্টার। সে ম্যাচে পেনাল্টি পেয়েছিল সিটি। বিদঘুটে ভাবে সে পেনাল্টি মিস করেছিলেন জেসুস। সিটিও ম্যাচটা জিততে পারেনি। ১-১ গোলে ড্র করেছিল তারা। পেনাল্টি থেকে জেসুস গোল করতে পারলে হয়তো পূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ত সিটি।
আরও কটা দিন আগে যাওয়া যাক। তখন চলছে কোপা আমেরিকা। পেরুর বিপক্ষে খেলতে নেমেছিল স্বাগতিক ব্রাজিল। সে ম্যাচেও পেনাল্টি পেয়েছিলেন জেসুসরা। সে পেনাল্টি থেকেও গোল করতে পারেননি তিনি। তাতে অবশ্য ব্রাজিলের বিশেষ ক্ষতিবৃদ্ধি হয়নি সেদিন। ৫-০ গোলের বিরাট ব্যবধানে জিতে মাঠ ছেড়েছিল তারা।
পেনাল্টি মিস করেছেন গতকালও। ম্যাচের দশ মিনিটে পাওয়া সে পেনাল্টি থেকে গোল না করতে পারাটা শেল হয়ে বিঁধেছে ম্যাচের শেষে। মাত্র ১-০ গোলের ব্যবধানে কাল ব্রাজিলকে হারিয়েছে আর্জেন্টিনা। অর্থাৎ, জেসুস গোলটা করতে পারলে ম্যাচ হারা লাগত না কোপাজয়ীদের।
সর্বশেষ যে তিনটা পেনাল্টি মারতে এসেছিলেন জেসুস, এভাবেই মিস করেছেন প্রত্যেকটা। অথচ এই জেসুসকে কিছুদিন আগেও ভাবা হচ্ছিল নতুন রোনালদো! ব্রাজিলের সেই বিখ্যাত স্ট্রাইকার রোনালদো লুইস নাজারিও দি লিমার মতো ব্রাজিল দলে স্ট্রাইকার হয়ে গোলের ফোয়ারা ছোটাবেন, জেসুসকে নিয়ে এমন আশাই করেছিলেন ভক্ত-সমর্থকেরা। সে দলে ব্রাজিল কোচ তিতে নিজেও ছিলেন। জেসুসের ওপর বড় ভরসা করে ব্রাজিলের বিখ্যাত নয় নম্বর জার্সিটা দিয়েছিলেন গত বিশ্বকাপের আগে। যে জার্সি পরে আলো ছড়িয়েছেন রোনালদো, টোস্টাও, কারেকার মতো ব্রাজিলিয়ানরা। কিন্তু জেসুস গত এক বছরে সেই প্রত্যাশা মেটাতে পেরেছেন সামান্যই।
মরার ওপর খাঁড়ার ঘা হয়ে যুক্ত হয়েছে এই পেনাল্টি-ব্যর্থতা। গত তিন চেষ্টায় পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ তো হয়েছেনই, হিসেব করে দেখা গেছে, ক্যারিয়ারে নয়বার পেনাল্টি নিতে গিয়ে মাত্র চারবার গোল করতে পেরেছেন। মিস করেছেন পাঁচবার!
স্বাভাবিকভাবেই ব্রাজিল সমর্থকেরা ধৈর্যহারা হয়ে পড়ছেন আস্তে আস্তে। দলে রবার্তো ফিরমিনো, উইলিয়ানদের মতো তারকারা থাকতে কেন বারবার সেই জেসুসকেই পেনাল্টি নিতে দেওয়া হচ্ছে, সেটা ভেবে কূল পাচ্ছেন না তারা। নেইমার না থাকার হাজারটা যন্ত্রণার মধ্যে এই একটা যন্ত্রণা বেশ ভালোভাবেই কষ্ট দিচ্ছে ব্রাজিলকে। ব্রাজিলের হয়ে পেনাল্টি তো নেইমারই নেন!

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com