শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৩০ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
‘বুলবুল’ আটকাতে পারেনি ‘চন্দ্রাবতী কথা’র প্রদর্শনী

‘বুলবুল’ আটকাতে পারেনি ‘চন্দ্রাবতী কথা’র প্রদর্শনী

বিনোদন ডেস্ক ঃ 
২৫তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে গতকাল শনিবার বেলা সোয়া ৩টায় বাংলাদেশের ছবি ‘চন্দ্রাবতী কথা’র প্রদর্শনী ছিল। কিন্তু ততক্ষণে ঘূর্ণিঝড় বুলবুলের কারণে কলকাতায় ঝোড়ো হাওয়া আর বৃষ্টি শুরু হয়ে যায়। প্রায় জনমানবশূন্য হয়ে পড়ে কলকাতার রাস্তাঘাট। ঝড়-বৃষ্টি উপেক্ষা করে এর মাঝেই বাংলাদেশের ছবি দেখতে ভিড় করেন কলকাতার চলচ্চিত্রপ্রেমীরা। তবে আয়োজকেরা যতটা ভিড় আশা করেছিলেন, বৈরী আবহাওয়ার কারণে ততটা হয়নি।
‘চন্দ্রবতী কথা’ ছবিটি নির্মাণ করেছেন এন রাশেদ চৌধুরী। এই চলচ্চিত্র প্রদর্শনের আগে মঞ্চে তিনি বলেছেন, ‘বিদেশের মাটিতে এটি তাঁর প্রথম চলচ্চিত্র প্রদর্শন। ছবিটি দর্শকদের ভালো লাগলে তাঁর পরিশ্রম সার্থক হবে।’
ছবির প্রদর্শনীতে উপস্থিত ছিলেন বলিউডের পরিচালক কুমার সাহানি। প্রদর্শনী শেষে এন রাশেদ চৌধুরীকে তিনি জড়িয়ে ধরেন। এ সময় এন রাশেদ চৌধুরী বলেন, ‘আপনি আমার গুরু। আপনি আমার ছবি দেখতে এসেছেন, আমি ধন্য।’ আর কুমার সাহানি বলেছেন, ‘আমার গুরু ঋত্বিক ঘটককে আপনার ছবির মাঝে দেখতে পেয়েছি। আমাকে গুরুর কথা মনে করিয়ে দিলেন আপনি। আশা করছি আপনি বড় পরিচালক হবেন, ভালো ভালো ছবি তৈরি করুন। বাংলাদেশের মুখ উজ্জ্বল করুন।’
গত শুক্রবার বিকেলে প্রদীপ জ্বালিয়ে ২৫তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব উদ্বোধন করেন শাহরুখ খান। এ সময় তাঁর পাশে ছিলেন রাখী গুলজার, মহেশ ভাট, সৌরভ গাঙ্গুলী। আরও ছিলেন রঞ্জিত মল্লিক, মাধবী মুখোপাধ্যায়, গৌতম ঘোষ, সন্দীপ রায়, কৌশিক গঙ্গোপাধ্যায়, ইন্দ্রাণী হালদার, শতাব্দী রায়, দেব, মিমি চক্রবর্তী, নুসরাত জাহান, শুভশ্রী, সোহম চক্রবর্তী, আবির বন্দ্যোপাধ্যায় প্রমুখ।
এ বছর ৭৬টি দেশের ২১৪টি পূর্ণদৈর্ঘ্য ছবি, ১৫২টি স্বল্পদৈর্ঘ্য ছবি ও তথ্যচিত্র দেখানো হবে। উৎসবে বাংলাদেশ থেকে অংশ নিচ্ছে ‘আলফা’ ও ‘চন্দ্রাবতী কথা’। ‘আলফা’ পরিচালনা করেছেন নাসির উদ্দীন ইউসুফ আর ‘চন্দ্রাবতী কথা’ এন রাশেদ চৌধুরী। আজ রোববার দুপুর ১২টায় ‘আলফা’ ছবিটি বিজলি সিনেমা হলে প্রদর্শন হওয়ার কথা আছে। ‘চন্দ্রবতী কথা’ ছবির দ্বিতীয় প্রদর্শনী হবে ১৩ নভেম্বর বেলা ৩টায় অজন্তা প্রেক্ষাগৃহে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com