শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৪০ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
জেল হত্যা দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবকলীগের আলোচনা সভা

জেল হত্যা দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবকলীগের আলোচনা সভা

সুনামগঞ্জ প্রতিনিধি ::  বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সুনামগঞ্জ জেলা শাখার উদ্যোগে জেল হত্যা দিবস উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার ৩ নভেম্বর বিকালে শহরের রমিজ বিপণীস্থ জেলা আওয়ামীলীগের কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জুবের আহমদ অপু।

প্রধান অতিথির বক্তবজাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমাননের আদর্শ বাস্তবায়ন করতে জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমদ, ক্যাপ্টেন মনসুর আলী ও কামরুজ্জামান আজীবন লড়াই সংগ্রাম চালিয়ে গেছেন। কোন ধরনের লোভ লালসা প্রলোভন তাদেরকে প্রলুব্ধ করতে পারেনি। দেশের স্বাধিকার, সার্বভৌমত্ব অর্জনের জন্য এই চার নেতা বঙ্গবন্ধুর সাথে থেকে রাজনীতি করে গেছেন। নিজের জীবন দিয়েও তারা প্রমান করে গেছেন জাতির জনকের প্রতি তাদের ভালবাসা। যারা ১৯৭১ সালে রক্তের সাথে বেঈমানী করে পাকিস্তানের সাথে হাত মিলিয়ে বাঙালির অধিকার হরনের হীন খেলায় লিপ্ত ছিল। হত্যা করেছে এদেশের লাখ লাখ নিরীহ মানুষকে। সেই চিহ্নিত অপশক্তিই পরাজয়ের প্রতিশোধ নিতে ৭৫’এর ১৫ আগষ্ট কালো রাতে জাতির জনককে সপরিবারে হত্যা করে। সেই অপশক্তিই একই বছর ৩ নভেম্বর কারা অভ্যন্তরে থাকা জাতীয় চার নেতাকে নির্মম নিষ্টুর ভাবে বুলেটের আঘাতে হত্যা করে। মনে রাখতে হবে ১৯৭১ আর ৭৫’র হত্যাকারীরা একই শক্তি।

আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন সুুনামগঞ্জ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জামাল আহমদ,জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নেতা সালেহ আহমদ চৌধুরী,নসদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক শিবলু আহমেদ চৌধুরী,আতাউর রহমান তাপস,শামীম আহমদ,জাহির আলী খান,সদস্য মানিক কাধরী,জামালগঞ্জ উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক আমান উল্লা আমান,বিশ্বম্ভরপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক জুয়েল আহমদ,অর্পি রহমান,মুবিনুল হক প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com