মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:৪৭ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
বাংলাদেশকে দিবারাত্রির টেস্ট খেলার প্রস্তাব দিল ভারত

বাংলাদেশকে দিবারাত্রির টেস্ট খেলার প্রস্তাব দিল ভারত

স্পোর্টস ডেস্কঃ  
ভারত সিরিজে কি দিন-রাতের একটি টেস্ট আয়োজন করা হবে? ফ্লাডলাইটের আলোয় গোলাপি বলে খেলতে দেখা যাবে কোহলি-সাকিবদের? বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সে ইঙ্গিতই দিচ্ছেন।
চার বছর আগে ফ্লাডলাইটের আলোয় টেস্ট আয়োজন করা হলেও এর মধ্যে বাংলাদেশ বা ভারত, কোনো দলই দিন-রাতের টেস্ট খেলার স্বাদ পায়নি। এ অপেক্ষা ঘুচতে যাচ্ছে কিছুদিন পর। বাংলাদেশের বিপক্ষে দুই টেস্ট সিরিজের মধ্যে একটি টেস্ট দিবারাত্রির করার জন্য বিসিবির কাছে প্রস্তাব পাঠিয়েছে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআই।
বিসিসিআইয়ের কাছ থেকে প্রস্তাব আসার বিষয়টা আজ সাংবাদিকদের জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী, ‘এ ধরনের একটা আলোচনা চলছে। আমরা খেলোয়াড় ও টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেব।’
এর মধ্যেই বিসিসিআইয়ে বৈঠকে বসেছেন নবনির্বাচিত বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী ও ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তাঁদের মধ্যে দিন-রাতের টেস্টের বিষয়টা নিয়ে আলোচনা হয়েছে। বিসিসিআই সভাপতি ও ভারতের সাবেক অধিনায়ক সৌরভ দিন-রাতের টেস্ট খেলার সমর্থক। সৌরভ ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল-এর (সিএবি) দায়িত্ব নেওয়ার পর ঘরোয়া ক্রিকেটে গোলাপি বল চালু করেন। তবে জাতীয় দলের ওপর নিজের সিদ্ধান্ত চাপিয়ে দেওয়ার পক্ষপাতী নন তিনি। বিসিসিআই সভাপতি হিসেবে নতুন দায়িত্ব পাওয়া সৌরভ গত সপ্তাহে এ নিয়ে বলেছেন, ‘দেখা যাক কী ঘটে। টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলার আগে বিসিসিআই সদস্যদের অনুমোদন দরকার। সব সময় বিশ্বাস করেছি এটাই টেস্ট ক্রিকেটের ভবিষ্যৎ।’
আপাতদৃষ্টিতে সৌরভের প্রস্তাবে কোহলিরা রাজি হয়েছেন বলেই মনে হচ্ছে। না হয় বিসিবির কাছে প্রস্তাব আসবে কেন! এর আগে দুই দলের সামনে দিবারাত্রির টেস্ট খেলার সুযোগ আসলেও তাঁরা খেলেনি। দিন-রাতের টেস্ট খেলা নিয়ে এর আগে আপত্তি জানিয়েছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। গত বছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে ভারতের টেস্ট সিরিজে এক ম্যাচ দিবা-রাত্রির আয়োজন করতে চেয়েছিলেন বিসিসিআইয়ের তৎকালীন ভারপ্রাপ্ত সচিব অমিতাভ চৌধুরী। কিন্তু বোর্ডের কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরস (সিওএ) মহল জানিয়ে দেন, খেলোয়াড়েরা দিন-রাতের টেস্ট খেলতে অনাগ্রহী।
একই সুযোগ পেয়েছিল বাংলাদেশও। এ বছর নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের খেলা দুই টেস্টের একটি দিবা-রাত্রির আয়োজন করতে চেয়েছিল স্বাগতিকদের ক্রিকেট বোর্ড। কিন্তু গত বছরই এ ব্যাপারে আপত্তি জানানো হয় বাংলাদেশের তরফ থেকে।
নভেম্বরের শুরুতে গড়াবে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। ১৪ নভেম্বর ইন্দোরে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। কলকাতায় দ্বিতীয় টেস্ট শুরু হবে ২২ নভেম্বর থেকে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com