বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
বাইকে কুকুর, মাথায় হেলমেট

বাইকে কুকুর, মাথায় হেলমেট

অনলাইন ডেস্কঃ  
গত সেপ্টেম্বরে ভারতের রাজধানী নয়াদিল্লিতে কার্যকর হয়েছে সংশোধিত মোটরযান আইনের ৬৩টি বিধি। সংশোধিত এই আইনে হেলমেট না পরার জরিমানা এক লাফে দশ গুণ বাড়িয়ে ১০০ টাকা থেকে ১ হাজার টাকা করা হয়েছে। বর্ধিত এই জরিমানার ভয়েই কি না, মানুষ তো বটেই, দিল্লির রাস্তায় এখন হেলমেট পরানো হচ্ছে কুকুরকেও!
ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, হেলমেট পরা বাইক আরোহী সেই কুকুরের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে দ্রুত ভাইরাল হয়ে পড়েছে। ছবিটি অবশ্য নতুন নয়, আইন সংশোধনের পরপরই গত সেপ্টেম্বরে ছবিটি তোলা হয়। ছবিটিতে দেখা গেছে, এক মোটরসাইকেল চালকের পেছনে আরোহী হিসেবে বসে আছে একটি কুকুর। চালকের মাথায় তো বটেই, কুকুরটির মাথায়ও আছে একটি হেলমেট।
ছবিটি অনলাইনে ছড়িয়ে পড়ার পর থেকেই দারুণ সাড়া ফেলেছে। বেশির ভাগই ছবিটির প্রশংসা করে টুইটারে টুইট করেছেন। প্রেরণা সিং বিন্দ্রা নামের এক ব্যবহারকারী লিখেছেন, ‘কুকুরটি কী দারুণ! নিশ্চয়ই এটি হেলমেট ব্যবহারে সচেতন করতে দিল্লি ট্রাফিক পুলিশের প্রচারণা।’ কুনাল নামের আরেক ব্যক্তি টুইট করেছেন, ‘সেই যাত্রী এবং পরিবারের জন্য ভালোবাসা, যাঁরা নিরাপত্তার স্বার্থে আইন মেনে চলছেন।’
জনগণের ট্রাফিক আইন না মানার প্রবণতা সব সময়ই দিল্লি পুলিশের জন্য বড় মাথাব্যথার বিষয় ছিল। কিন্তু সংশোধিত আইন পাসের পর সেই হার অনেকটাই কমে এসেছে। এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, গত বছরের সেপ্টেম্বরের তুলনায় এই বছরের সেপ্টেম্বরে আইন অমান্য করার হার প্রায় ৬৬ শতাংশ কমে এসেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com