মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:৩৩ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ধর্মপাশায় ফসলরক্ষা বাঁধ কেটে মাছ ধরার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

ধর্মপাশায় ফসলরক্ষা বাঁধ কেটে মাছ ধরার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার চন্দ্রসোনারথাল ফসলরক্ষা বাঁধ প্রকল্পের উলাসখালী নামক বাঁধ কেটে মাছ ধরার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী। গতকাল রবিবার সকাল ১১টায় উপজেলা পরিষদ সামনের সড়ক থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে মিছিলটি পুনরায় একই স্থানে এসে মানববন্ধনে অংশ নেয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগ নেতা এরশাদুল ইসলাম বুলবুল, সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি শাহজাহান কবির, সাধারণ সম্পাদক বদরুল হুদা চৌধুরী রাসেল, উপজেলা ছাত্রলীগ নেতা নাদিম কবির, কৃষক আবু মিয়া প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, প্রতিবছরই এলাকার একটি প্রভাবশালী মহল উলাসখালী ফসলরক্ষা বাঁধের একাধিক স্থান কেটে অবৈধভাবে মাছ শিকার করে। এবারও সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়ন যুবলীগ নেতা সেলিম রেজা চৌধুরী, শাহাজুল ইসলাম, আবুল খায়ের ও সাগর মিয়ার নেতৃত্বে ওই বাঁধের কয়েকটি স্থান কেটে দিয়ে মাছ শিকার করার পায়তারা করছে। বক্তারা আরও বলেন, ওইসব ব্যক্তিদের বিরুদ্ধে এর আগেও অবৈধভাবে মাছ শিকারের অভিযোগে একাধিকবার মামলা হয়েছে। দুস্কৃতিকারীরা মাছ ধরার জন্য বাঁধের বিভিন্ন স্থানে কেটে দেওয়ায় ফসলরক্ষা বাঁধটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ ও ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। এছাড়াও বাঁধের উপর দিয়ে এলজিইডির নির্মিত পাকা রাস্তায় ক্ষতিগ্রস্থ হওয়ায় এলাকার লোকজনের চলাচলে দুর্ভোগ সৃষ্টি হয়েছে।
রাজনৈতিকভাবে হেয়প্রতিপন্ন করার জন্য মিথ্যে, বানোয়াট ও ষড়যন্ত্রমূলকভাবে অভিযোগ করা হয়েছে দাবি করে অভিযুক্ত সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়ন যুবলীগের সভাপতি সেলিম রেজা চৌধুরী বলেন, ‘আমাদের বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যে এবং বানোয়াট। আজ যারা আমাদের বিরুদ্ধে অভিযোগ তুলেছে তারাই বিগত দিনে বাঁধ কেটে মাছ শিকারের কাজের সাথে জড়িত ছিল। এসব অভিযোগে তাদের নামেও একাধিক মামলা রয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান বলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com