বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৪৬ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
মিথ্যা মামলার কবল থেকে বাঁচতে সাধারণ মানুষের মানববন্ধন

মিথ্যা মামলার কবল থেকে বাঁচতে সাধারণ মানুষের মানববন্ধন

স্টাফ রিপোর্টারঃ  দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পশ্চিম পাগলা ইউনিয়নের কাদিপুর গ্রামের মৃত মাহতাব আলীর ছেলে মতিউর রহমান কর্তৃক উচ্চহারে সুদ গ্রহন প্রতারণা ও জালিয়াতিতে নিঃস্ব হচ্ছে সাধারণ মানুষ। টাকা না নিয়েও স্ট্যাম্প, ব্যাংক চেক জালিয়াতি করে জেল জুলুম থেকে রক্ষা পেতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বিকাল ৫ টায় উপজেলার পাগলা বাজারে এই মাননবন্ধন করেন এলাকার ভুক্তভোগী জন সাধারণ। মানববন্ধনে মতিউর রহমান কর্তৃক

হয়রানিমূলক মিথ্যা মামলার স্বীকার জসিম উদ্দিন বলেন, মতিউর রহমানের কাছ থেকে আমি কোন টাকা নেই নাই। তার সাথে আমার ভালো সম্পর্ক থাকায় পুবালী ব্যাংক থেকে টাকা তুলতে আমি তাহার গ্রান্টার হই। সে আমার ব্ল্যাংক চেক দিয়ে টাকা তুলে। এবং পবর্তীতে পূবালী ব্যাংকে আমার দেওয়া ব্ল্যাংক দুইটি চেকও আমাকে ফেরত দেওয়া হয়। কিন্তু পূণরায় সে এফআইভিডিবি থেকে টাকা তুলার জন্য আমাকে গ্রান্টার করে এবং একটি ব্ল্যাংক চেক আমার কাছ থেকে নেয় সে। কিন্তু এই আমাকে ফেরত না দিয়ে চেক দিয়ে আমার উপর ১০ লক্ষ ৭০ হাজার টাকার মিথ্যা চেক ডেজনার মামলা করে। যার নাম্বার সি/আর ১৭৩/২০১৮ আমল গ্রহণকারী জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত দক্ষিণ সুনামগঞ্জ সুনামগঞ্জ। এখন আমি এই মামলার হাজিরা দিচ্ছি। মিথ্যা মামলায় সব হারিয়ে এখন আমি নিঃস্ব। এই হয়রানি মূলক মিথ্যা মামলা থেকে মুক্তি পেতে প্রশাসনের উর্ধতন কর্তৃপক্ষ সহ দেশবাসীর কাছে সাহায্য চাই।

এ সময় ভুক্তভোগী রুবেল মিয়া বলেন, আমি মতিউর রহমানের কাছ থেকে কোন টাকা না নিলেও সে আমার বিরুদ্ধে ৩ লক্ষ টাকার মিথ্যা মামলা দিয়ে আমার বাবাকে জেল কাটিয়েছে। ঘর বাড়ি, গাড়ি, নৌকা সব বিক্রি করে আমরা এখন পথের ভিকারী।

আলী আকবর নামের আরেকজন বলেন, আমি তার কাছ থেকে সুদ ৫০ হাজার টাকা নিয়েছিলাম। কিন্তু আমি এর চেয়ে বেশি ৩ গুণ টাকা দিয়েও রেহাই পাইনি। বরং ২ লক্ষ টাকার মিথ্যা মামলায় জেল কেটেছি। এখনো মামলার হাজিরা দিচ্ছি।

ইমরান হোসেন নামের আরেকজন ভুক্তভোগী বলেন, আমি কোন টাকা না নিলেও সে জালিয়াতি করে আমার সাক্ষর নকল করে আমার কাছে টাকা চায়। আমি টাকা না দিতে চাইলে আমাকে নানা হুমকি ধামকি দেয়।

নাম প্রকাশে অনিচ্ছুক আরও অনেকে বলেন, মতিউরের কাছ থেকে নামমাত্র টাকা দিলে সে দলিল ও চেক রেখে টাকা দেয় এবং পরবর্তীতে মন ইচ্ছামত চেকের টাকার অংক বসিয়ে জালিয়াতি করে অনেক মানুষকে নিঃস্ব করেছে এবং সোনা গয়না নিলে তা আর ফেরত দেয় না। যেই তার সুদের কারবারের বিরুদ্ধে কথা বলেছে তাকেই হয়রানিমূলক মিথ্যা মামলা দিয়ে জেল জুলুম নির্যাতন চালিয়ে প্রতিনিয়ত। এলাকায় তার আধিপত্য থাকায় ও প্রভাবশালী হওয়ায় কেউ তার বিরুদ্ধে কথা বলতে পারেনা।

উক্ত মানবন্ধনে উপস্থিত ছিলেন , পশ্চিম পাগলা ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আব্দুল আউয়াল, দেলোয়ার হোসেন,ফয়জুল হক, ভোক্তভোগী আলী আকবর, ইউনুস আলী, আব্দুল লতিফ, আতিকুর রহমান, আতাউর রহমান সহ ভুক্তভোগী অনেক সাধারণ মানুষ ।

সরেজমিন এলাকা ঘুরে আরও নাম প্রকাশে অনিচ্ছুক অনেকের কাছে জানা যায়, মতিউর এলাকার সহজ-সরল লোকজনের কাছে ফাঁকা স্ট্যাম্প বা ব্যাংকের চেকে স্বাক্ষর নিয়ে অনেক মানুষকে নি:স্ব করেছে। অনেক সাধারণ মানুষকে মিথ্যা মামলায় জেল কাটিয়েছেন। এছাড়াও মিথ্যা জালিয়াতি করে টাকা চাইলে কেউ টাকা না দিতে পারলে তার উপর চলে নানা জুলুম-অত্যাচার। হুমকি-ধমকি দিয়ে স্বাক্ষর করা স্ট্যাম্প অথবা চেকে ইচ্ছেমতো টাকার পরিমাণ বসিয়ে আদালতে মামলা করে জেল কেটেছেন অনেকে। অনেকে আবার তার ভয়ে নিরবে কাঁদছেন প্রতিনিয়ত। এলাকাবাসীর দাবি এই সুদখোরের খপ্পর থেকে বাঁচতে চান তারা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com